প্রার্থিতা পেতে ইসিতে রনির আপিল

0
26
প্রার্থিতা পেতে ইসিতে রনির আপিল

নিউজ নারায়ণগঞ্জ : পটুয়াখালী-৩ আসনে বিএনপি মনোনীত প্রার্থী গোলাম মওলা রনির মনোনয়ন অবৈধ ঘোষণার বিরুদ্ধে আপিল করা হয়েছে। সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে আগারগাঁওয়ের নির্বাচন ভবনে এসে রনি নিজে এই আপিল করেন।

এর আগে গতকাল রোববার গোলাম মওলা রনির মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করেন পটুয়াখালী জেলা রিটার্নিং কর্মকর্তা। হলফনামায় স্বাক্ষর না থাকায় তার মনোনয়ন বাতিল করা হয়।

তবে এই আসনে বিএনপি মনোনীত আরেক প্রার্থী হাসান মামুনের মনোনয়ন বৈধ বলে ঘোষণা করা হয়েছে।

গত ২৬ নভেম্বর হঠাৎ করেই গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে গিয়ে গোলাম মওলা রনি দলটিতে যোগদান করেন। পরে পটুয়াখালী-৩ আসন থেকে তাকে দলীয় মনোনয়নের চিঠি দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

২০০৮ সালে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন গোলাম মওলা রনি। পরে দলকে নিয়ে সমালোচনামূলক বক্তব্যের কারণে দলের ভেতরেই চক্ষুশূল হয়ে ওঠেন তিনি। এরই ধারাবাহিকতায় ২০১৪ সালের নির্বাচনে দল থেকে মনোনয়ন পেতে ব্যর্থ হন রনি।

বিভক্ত ঢাকা সিটি করপোরেশনের দক্ষিণ থেকে স্বতন্ত্র হিসেবে নির্বাচন করলেও খুব একটা সুবিধা করতে পারেননি। এবারও আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন। কিন্তু, সেখানে ব্যর্থ হবার পরই বিএনপিতে যোগ দেন তিনি।