সংলাপে বসতে প্রধানমন্ত্রীকে রোববার ফের চিঠি দেবে ঐক্যফ্রন্ট

0
44
সংলাপে বসতে প্রধানমন্ত্রীকে রোববার ফের চিঠি দেবে ঐক্যফ্রন্ট

স্টাফ রিপোর্টার, ঢাকা : দ্বিতীয় বারের মত সংলাপ চেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি দেবে জাতীয় ঐক্যফ্রন্ট। তবে এ সংলাপ হবে সীমিত পরিসরে। গতকাল রাতে মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে জাতীয় ঐক্যফ্রন্টের বৈঠক শেষে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন। তিনি বলেন, সংকট নিরসনে সীমিত পরিসরে সংলাপ চেয়ে আমরা প্রধানমন্ত্রীকে চিঠি দেবো। গত ১লা নভেম্বর সংলাপে প্রধানমন্ত্রী বলেছিলেন সীমিত আকারে আবার সংলাপ হতে পারে। তাই আমরা রোববার সকালে আবারও প্রধানমন্ত্রীর সঙ্গে সংক্ষিপ্ত আকারে সংলাপ চেয়ে চিঠি দেবো। মির্জা ফখরুল বলেন, সংকটের সমাধান না হওয়া পযন্ত যাতে তফসিল ঘোষণা না হয় তার জন্য নির্বাচন কমিশনকে একটি চিঠি দিয়েছি তারও উল্লেখ থাকবে প্রধানমন্ত্রীকে পাঠানো এ চিঠিতে।

এর আগে বৈঠক চলাকালীন সময় বের হয়ে যান নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। তিনি বলেন, প্রধানমন্ত্রী রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ করছেন।

সংলাপে বসতে প্রধানমন্ত্রীকে রোববার ফের চিঠি দেবে ঐক্যফ্রন্ট

এই সংলাপ শেষে তফসিল ঘোষণার জন্য নির্বাচন কমিশনকে শনিবার চিঠি দেয়া হয়েছে। এ ব্যাপারে কমিশন কি সিদ্ধান্ত নেন তা দেখে আমাদের পরবর্তী করণীয় ঠিক করতে বৈঠকে বসে সিদ্ধান্ত নেয়া হবে। তিনি বলেন, এখন থেকে ঐক্যফ্রন্টের মুখপাত্র বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি এখন থেকে মিডিয়ার সঙ্গে কথা বলবেন। এর আগে সন্ধ্যা সাড়ে ৭টায় বৈঠক বসেন ঐক্যফ্রন্টের নেতারা। ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেনের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেনÑ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্যকেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, গণফোরামের প্রেসিডিয়াম সদস্য জগলুল হায়দার আফ্রিক প্রমুখ।