ফের সংলাপে বসতে প্রধানমন্ত্রীকে ঐক্যফ্রন্টের চিঠি

0
26
ফের সংলাপে বসতে প্রধানমন্ত্রীকে ঐক্যফ্রন্টের চিঠি

স্টাফ রিপোর্টার : মফের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি দিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন আজ এ চিঠি দেন। চিঠিটি ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে পাঠানো হয়েছে।

গণফোরামের সহ-সভাপতি আ হ ম শফিকুল্লাহ, গণফোরাম নেতা জগলুল হায়দার আফ্রিক ও মোশতাক আহমেদ চিঠি নিয়ে পৌনে ১২টার দিকে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে যান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে সংলাপের চিঠিটি পৌঁছানোর জন্য তা গ্রহণ করেছেন আওয়ামী লীগ সভাপতির ব্যক্তিগত অফিস সহকারী মোহাম্মদ আলাউদ্দিন ও মাসুদুর রহমান।

ওই চিঠিতে ড. কামাল হোসেন বলেছেন, গত ১লা নভেম্বর সংলাপ হয়েছিল। কিন্তু ঐক্যফ্রন্টের আলোচনা অসমাপ্ত রয়ে গেছে। এ জন্য আবারও আলোচনায় বসা জরুরি। তিনি আরও লিখেছেন, ঐক্যফ্রন্টের সাত দফা নিয়ে সাংবিধানিক ও আইনগত দিক বিশ্লেষণের জন্য স্বল্প পরিসরে আলোচনা আবশ্যক। তবে ওই চিঠিতে সংলাপের কোনো দিনক্ষণ ঠিক করেননি ড. কামাল হোসেন।

এরআগে শনিবার রাতে মতিঝিলে কামাল হোসেনের চেম্বারে ফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ফখরুল বলেন, আমরা আশা করব ভবিষ্যতে সংলাপের ক্ষেত্রে ক্ষুদ্র পরিসরে আলোচনা হবে।

আমরা মনে করি, বর্তমান রাজনৈতিক সংকট সমাধানের লক্ষ্যে এই বিষয়গুলো বিবেচনা করা হবে। সন্ধ্যা সাড়ে ৭টা থেকে রাতে সাড়ে ৯টা পর্যন্ত এই বৈঠকে হয়।

ড. কামাল হোসেনের সভাপতিত্বে বৈঠকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর, খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমেদ, আ স ম আবদুর রব, আবদুল মালেক রতন, মাহমুদুর রহমান মান্না, সুব্রত চৌধুরী, মোস্তফা মহসিন মন্টু, সুলতান মুহাম্মদ মনসুর, আ ব ম মোস্তফা আমিন, ডা. জাফরুল্লাহ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।