শপথ নিলেন পাট ও বস্ত্র মন্ত্রী গোলাম দস্তগীর গাজী

0
91
শপথ নিলেন পাট ও বস্ত্র মন্ত্রী গোলাম দস্তগীর গাজী

নিজস্ব প্রতিবেদক : গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বস্ত্র ও পাট মন্ত্রী হিসেবে শপথ গ্রহন করেছেন নারায়ণগঞ্জ-১ আসনের টানা তিনবারের সাংসদ গোসাম দস্তগীর গাজী (বীর প্রতীক)৷
বঙ্গভবনের দরবার হলে সোমবার (৭ জানুয়ারি) বিকাল ৩টা ৪৬ মিনিটে মন্ত্রিসভার ২৪ জন মন্ত্রী, ১৯ প্রতিমন্ত্রী ও তিনজন উপমন্ত্রীকে শপথ পাঠ করান রাষ্ট্রপতি আবদুল হামিদর্
এর আগে সাড়ে ৩টার দিকে চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। তার নেতৃত্বে টানা তৃতীয় মেয়াদের সরকার গঠিত হলো।
রবিবার (৬ জানুয়ারি) নতুন মন্ত্রিসভার সদস্য হিসেবে শপথ নেওয়ার জন্য তালিকাভুক্ত ব্যক্তিদের টেলিফোনে জানানো হয়। পরে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম রবিবার বিকালে সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে নতুন মন্ত্রিপরিষদ সদস্যদের নাম ও তাদের দফতরের তালিকা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেন। তালিকা অনুযায়ী নতুন মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীদের জন্য সরকারি পরিবহন পুল থেকে গাড়ি যায়। ওই গাড়িতে চড়ে গোলাম দস্তগীর গাজী বঙ্গভবনে শপথ নিতে যান।
স্বাধীনতার পর থেকে এ পর্যন্ত নারায়ণগঞ্জ আওয়ামী লীগের কোন এমপি মন্ত্রিত্বের স্বাদ পাননি। আওয়ামীলীগ এই নিয়ে পাঁচ বার ক্ষমতায়। টানা তৃতীয়বারের মতো দলটি ক্ষমতায় আসাতে নারায়ণগঞ্জ আওয়ামী লীগ নেতাকর্মীদের দাবি ছিলো মন্ত্রিসভায় নারায়ণগঞ্জের কাউকে চাই। দীর্ঘদিন পর নারায়ণঞ্জ জেলা থেকে পূর্ণমন্ত্রীর মর্যাদা পেলেন নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের নব-নির্বাচিত এমপি গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক)। তিনি বস্ত্র ও পাট মন্ত্রাণলায়ের দায়িত্ব পেয়েছেন। স্বাধীনতার ৪৭ বছর পর মন্ত্রী পাওয়াতে আনন্দিত নারায়ণগঞ্জ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন।
নতুন মন্ত্রিসভার সদস্যরা শপথ নেওয়ার পরের দিন মঙ্গলবার (৮ জানুয়ারি) সকাল সাড়ে ৯টায় ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে এবং সকাল সাড়ে ১০টায় সাভারে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করবেন।