আড়াইহাজারে ডিজিটাল মিটার সংযোগের প্রতিবাদে পল্লীবিদ্যুৎ অফিস ঘেরাও

0
42
আড়াইহাজারে ডিজিটাল মিটার সংযোগের প্রতিবাদে পল্লীবিদ্যুৎ অফিস ঘেরাও

আড়াইহাজার প্রতিনিধি : নারায়য়ণগঞ্জের আড়াইহাজারে ডিজিটাল মিটার সংযোগের প্রতিবাদে পল্লীবিদ্যুৎ সমিতি-২, ডেপুটি ম্যানেজারের কার্যালয় রোববার ঘেরাও করেছেন গ্রাহকরা। স্থানীয় গাপালদী পৌরসভাধীন দাইরাদী এলাকায় অবস্থিত কার্র্যালয়ের সামনে শতশত লোক অবস্থান নেন।

এ সময় তারা বিক্ষোভ মিছিল করে তাদের বাড়িতে স্থাপনকৃত ডিজিটাল মিটার অপসারণের দাবী জানান। বিক্ষুদ্ধ জনতা এক পর্যায়ে কাঠের গুঁড়িতে আগুন ধরিয়ে আড়াইহাজার-গোপালদী সড়ক অবরোধ করে রাখেন। পরে গোপালদী পল্লীবিদ্যুতের কর্মকর্তা-কর্মচারিরা তাদের বিভিন্ন আশ্বাস দিয়ে শান্ত করেন।

নাম না প্রকাশের শর্তে এক আসাসিক গ্রাহক বলেন, আমার বাড়িতে একটি ডিজিটাল মিটার সংযোগ দেওয়া হয়েছে। তাতে অতিরিক্ত বিল আসছে। এটি অপসারণ করে আগের মিটার সংযোগ দেওয়ার দাবী জানান তিনি। পল্লীবিদ্যুৎ অফিস সূত্রে জানা গেছে, এখানে আবাসিক গ্রাহক রয়েছে ৩৯ হাজার ১৫৯জন।

বাণিজ্যিক রয়েছে ১ হাজার৭৪৭জন। এরই মধ্যে ডিজিটাল মিটার সংযোগ দেওয়া হয়েছে ১ হাজার ১১৫টি। এদিকে পল্লীবিদ্যুতের ডিজিএম শাহাদৎ হোসেন বলেন, যে সব গ্রাহকদের বাড়িতে ইতিমধ্যে ডিজিটাল মিটার সংযোগ দেওয়া হয়েছে। তারাই এখন এনিয়ে প্রতিবাদ করছেন।

তবে তাদের আপাতত বুঝিয়ে বিদায় করা হয়েছে। তিনি আরো বলেন, এরই মধ্যে ১ হাজার ১১৫টি ডিজিটাল মিটার সংযোগ দেওয়া হয়েছে। তবে পৌরসভার মেয়র ও এমপি সাহেবকে বিষয়টি অবহিত করা হবে। যে সিদ্ধান্ত হবে আমি সেভাবে কাজ কবর।