আড়াইহাজারে নির্বাচনী মাঠে মমতাজ

0
35
আড়াইহাজারে নির্বাচনী মাঠে মমতাজ

স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জ-২, আসন আড়াইহাজারে কে ধরছেন নৌকার হাল। এনিয়ে নানা জপল্পনা-কল্পনা চলছে। প্রার্থীদের অতীত বর্তমান নানা বিষয়ে হিসাব-নিকাশ করা হচ্ছে। চায়ের দোকান কিংবা অফিসপাড়া সর্বত্রই চলছে নির্বাচনী আলোচনা। প্রতিটি ইউনিয়নের স্থানীয় বাজারগুলোতে নির্বাচনী পোষ্টারে ছেঁয়ে গেছে। তবে মমতাজ অনেকটা ফুরফুরে মেজাজেই নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন। বীর মুক্তিযোদ্ধা ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক বিশেষ সহকারি বীর মুক্তিযোদ্ধা মমতাজ হোসেনকে ভোটার ও দলীয় নেতাকর্মীরা কাছে টেঁনে নিচ্ছেন। এতে অনেকের আঁতে ‘গা’ লাগতে শুরু করছে। স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা বলছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীতায় পরিবর্তন এখন সময়ের দাবীতে পরিণত হয়ে গেছে। আওয়ামী লীগের প্রার্থী হিসেবে একব্যাক্তি বারবার অনেকে দেখতে চাচ্ছে না। আওয়ামী লীগের তিনজন মনোনয়ন প্রত্যাশীর মধ্যে স্বচ্ছ ও ব্যাক্তি ইমেজ ভালো মমতাজের। তিনি মানুষের সঙ্গে ভালো আচার-আচরণ করেন। অতীতেও দলের র্দুঃসময়ে তিনি দুইবার জাতীয় সংসদ নির্বাচন করেছেন। মমতাজ মনোনয়ন পেলে বিপুল সংখ্যক ভোটের ব্যবাধানে জয়লাভও করতে পারবেন। তাকে দলমত নির্বিশেষে সবাই ভোট দেবেন। এই আসনটি এবার ধরে রাখতে হলে মমতাজের বিকল্প নেই।

সদ্য সমাপ্ত পৌরসভা নির্বাচনে মমতাজ প্রর্থীদের পক্ষে ব্যাপকভাবে কাজ করেছিলেন। সদ্য অনুষ্ঠিত উপজেলার প্রতিটি পূজা মন্ডপগুলোও মমতাজ পরির্দশন করেছেন। মন্ডপে তিনি আর্থিক সহযোগিতাও দিয়েছেন। হিন্দু সম্প্রদায়ের সঙ্গে আগে থেকেই মমতাজের একটি নিবীড় সম্পর্ক রয়েছে।

তিনি প্রতিনিয়তই নৌকা মার্কায় ভোট চেয়ে ভোটারদের কাছে সরকারের বিভিন্ন উন্নয়নের চিত্র তুলে ধরছেন। খাগকান্দা ইউনিয়নের যাট্রোউর্ধ্ব জমির আলী বলেন, মমতাজ হোসেনের আচার-আচরণে সবাই মুগ্ধ হচ্ছেন। তিনি এমপি নির্বাচিত হলে তরুণ ও প্রবীণ সবাই মূল্যায়ন পাবেন।
মমতাজ হোসেন বলেন, দলের র্দুঃসময়ে ১৯৮৬ ও ১৯৯১ সালে সংসদ নির্বাচন করেছি। আমি সারাজীবন বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের আর্দশকে লালন করে রাজনীতি করে আসছি। মাননীয় প্রধানমন্ত্রীর সাবেক বিশেষ সহকারির দায়িত্ব পালন করাসহ কেন্দ্রীয় কমিটি সাবেক ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করেছি। নিজেকে সব সময় স্বচ্ছ রাখার চেষ্টা করেছি। আমার দৃঢ় বিশ্বাস একজন ক্লিনম্যান হিসেবে দল আমাকে মনোনয়ন দেবে।