আড়াইহাজারে বিদ্যালয়ের টিউবওয়েলের পানি পানে দুই শিক্ষার্থী অসুস্থ্য

0
16
আড়াইহাজারে বিদ্যালয়ের টিউবওয়েলের পানি পানে দুই শিক্ষার্থী অসুস্থ্য

আড়াইহাজার প্রতিনিধি : নারায়ণগঞ্জের আড়াইহাজারে শনিবার একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পানির টিউবওয়েলে বিষাক্ত (তরল) পদার্থ ঢেলে দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। সকালে পানি সেবন করে প্রথম শ্রেণির শিক্ষার্থী মিরাজ ও পঞ্চম শ্রেশির শিক্ষার্থী রাজিব গুরুতর অসুস্থ্য হয়ে পড়েন।

আশঙ্কা জনক অবস্থায় তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে চিকিৎসক জানিয়েছেন তারা আশঙ্কা মুক্ত আছে। টিউবওয়েলের পাশে পড়ে থাকা অবস্থায় তরল কীটনাশকের একটি খালি ফুয়েল উদ্ধার করা হয়েছে। স্থানীয় বালিয়াপাড়া ১২৩নং নজরুল ইসলাম বাবু সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার হাবিব ইসমাইল ভূঁইয়া ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ডাক্তার হাবিব ইসমাইল ভূঁইয়া বলেন, মনে হচ্ছে পানিতে বিষাক্ত কিছু ঢেলে দেওয়া হয়েছে। তবে পানির নমুনা পরীক্ষা-নিরীক্ষা করতে পাঠানো হয়েছে।

বিদ্যালয়ের প্রথান শিক্ষক এম এ সায়েম বলেন, সকালে বিদ্যালয়ের দুই শিক্ষার্থী টিউবওয়েলের পানি সেবন করার পর অসুস্থ্য বোধ করে। পরে তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এখন তারা শঙ্কা মুক্ত আছেন। তিনি আরও জানান, টিউবওয়েলের পাশ থেকে তরল কীটনাশকের একটি খালি ফুয়েল উদ্ধার করা হয়েছে।