রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযোদ্ধা নূর মোহাম্মদের দাফন

0
15
রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযোদ্ধা নূর মোহাম্মদের দাফন

নিউজ নারায়ণগঞ্জ : সদর উপজেলার ফতুল্লা ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধা হাজী নূর মোহাম্মদ আর নেই। শনিবার দিবাগত রাত সোয়া ৩টার দিকে হাজীগঞ্জ এলাকার ঈদগাহ সড়কস্থ নিজ বাসভবনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৬৫ বছর। তিনি স্ত্রী, এক ছেলে, দুই মেয়ে, নাতি-নাতনি, আত্মীয় স্বজনসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন। রোববার (১১ নভেম্বর) বেলা ১১টার দিকে হাজীগঞ্জ নবুমিস্ত্রি জামে মসজিদের সামনের সড়কে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার এড. নূরুল হুদা, সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার শাহজাহান ভূঁইয়া জুলহাস, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম রমজান, আকরাম হোসেন বাচ্চু, আবুল হাসেম, বাবুল মিয়া, জসিমউদ্দিন, মফিজউদ্দিন, জালালউদ্দিন মিয়াসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
জানাজার আগে প্রশাসনের পক্ষ থেকে সদর উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা শাহীনুল ইসলামের নেতৃত্বে পুলিশের একটি চৌকস দল এই বীর মুক্তিযোদ্ধাকে গার্ড অব অনার প্রদান করে। পরে তাঁকে রাষ্ট্রীয় মর্যাদায় পাঠানটুলি সিটি কবরস্থানের মুক্তিযোদ্ধাদের জন্য নির্ধারিত জায়গায় দাফন করা হয়।
মরহুমের ছেলে গোলাম মোহাম্মদ রানা জানান, তাঁর বাবা ২০১৩ সনে ব্রেন স্টোক করেন। সেই থেকে তিনি মৃত্যুর আগ পর্যন্ত অসুস্থ ছিলেন। শেষ দুই বছর তিনি শয্যাশায়ী ছিলেন। গত শুক্রবার তাঁর অবস্থা বেগতিক দেখা দিলে তাঁকে শহরের খানপুর এলাকায় নারায়ণগঞ্জ ৩শত শয্যা বিশিষ্ট হাসপাতালে নেয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়। গত শনিবার ঢাকা মেডিকেল থেকে বাসায় আনা হলে রাত সোয়া ৩টার দিকে তিনি মৃত্যুবরণ করেন।