ক্রাইষ্টচার্চে মসজিদে হামলা : নিখোঁজ বন্দরের ওমর ফারুক অন্তঃস্বত্তা স্ত্রীসহ উৎকণ্ঠায় পরিবার

0
40
ক্রাইষ্টচার্চে মসজিদে হামলা : নিখোঁজ বন্দরের ওমর ফারুক অন্তঃস্বত্তা স্ত্রীসহ উৎকণ্ঠায় পরিবার

স্টাফ রিপোর্টার : গত শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইষ্টচার্চে দু’টি মসজিদে জুমার নামাজের আগে সন্ত্রাসী হামলায় ৪৯ জন নিহত এবং বেশ কয়েকজন নিখোঁজ রয়েছেন। নিখোঁজদের মধ্যে নারায়ণগঞ্জের বন্দর উপজেলার বাসিন্দা ওমর ফারুকও রয়েছেন। ওই ঘটনার পর নিখোঁজ ওমর ফারুকের তিন মাসের অন্তঃস্বত্তা স্ত্রী সানজিদা জামান নেহাসহ পরিবারের সদস্যরা উদ্বেগ আর উৎকণ্ঠায় দিন কাটাচ্ছেন। চেষ্টা করছেন নিউজিল্যান্ডে থাকা ওমর ফারুকের রুম মেট ও পরিচিতজনদের মাধ্যমে তার সর্বশেষ অবস্থা জানার। কিন্তু এখনও পর্যন্ত ওমর ফারুকের কোন খোঁজ জানা যায়নি। ফারুক নিউজিল্যান্ডে একটি কনস্ট্রাকশন ফার্মে কাজ করেন।
গতকাল শনিবার সকালে ওমর ফারুকের বন্দরের রাজবাড়ি এলাকার বাড়িতে গিয়ে দেখা গেছে স্ত্রী নেহাসহ তার পরিবারের সদস্যদের কপালে দুশ্চিন্তার ভাঁজ। শুক্রবারের ঘটনার পর ফারুকের কোন খোঁজ খবর নেই। ওমর ফারুক বন্দর রাজবাড়ি এলাকার মৃত আবদুর রহমানের ছেলে। ৪ ভাই-বোনের মধ্যে ওমর ফারুক তৃতীয়। বড় দুই বোনের বিয়ে হয়েছে। ছোট বোন এখনও অবিবাহিত। এক বছর তিন মাস আগে ২০১৭ সালের ২৯ ডিসেম্বর সানজিদা জামান নেহাকে বিয়ে করেন ফারুক। সর্বশেষ গত বছরের ১৬ নভেম্বর দেশে এসে চলতি বছরের ১৮ জানুয়ারি নিউজিল্যান্ড ফিরে যান ফারুক।
ফারুকের স্ত্রী সানজিদা জামান নেহা বলেন, সর্বশেষ বাংলাদেশ সময় গত বৃহস্পতিবার মধ্যরাত এবং নিউজিল্যান্ড সময় সকাল ৮টায় ফারুক তাকে ফোন করে তার ও পরিবার সদস্যদের খোঁজ খবর নেন। সেই সঙ্গে অন্তঃস্বত্তা স্ত্রীকে নিজের শরীরের প্রতি বিশেষ যতœ নেওয়ার কথা বলেন। এটাই ছিল ফারুকের সঙ্গে নেহার শেষ কথোপকথন।
ফারুকের ভগ্নিপতি সারোয়ার হোসেন বলেন, এ ঘটনার খবর এখনও ফারুকের বৃদ্ধ মাকে জানানো হয়নি। বাড়ির লোকজন সবাই উৎকন্ঠার মধ্যে রয়েছে। তারা নিউজিল্যান্ডে বাংলাদেশের অনারারি কনসাল শফিকুর রহমানের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ করে যাচ্ছেন ওমর ফারুকের সর্বশেষ খবর জানার জন্য। ওমর ফারুকের পার্সপোর্ট নম্বর-বি সি-০১৪৪৪১০।
সর্বশেষ গতকাল শনিবার দুপুর দেড়টায় ফারুকের পরিবারের পক্ষ থেকে নিউজিল্যান্ডে ফোন করে ওমর ফারুকের রুম মেটের কাছে জানতে চাওয়া হলে তিনি ওমর ফারুকের সর্বশেষ অবস্থা সর্ম্পকে কোন কিছুই জানাতে পারেননি। তার পরিবারের লোকজন টিভি সেটের সামনে বসে ওই ঘটনার সর্বশেষ আপডেট দেখে সময় কাটাচ্ছেন।
পরিবারটির দাবি বাংলাদেশ সরকার যেন দ্রুততম সময়ের মধ্যে ওমর ফারুকের সর্বশেষ অবস্থা কী সেটি জেনে তাদের অবহিত করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here