চেয়ারম্যান সালামের ছত্রছায়ায় বেপরোয়া খলিল মেম্বার

0
165
চেয়ারম্যান সালামের ছত্রছায়ায় বেপরোয়া খলিল মেম্বার

নিজস্ব প্রতিবেদক : মদনপুর ইউপি চেয়ারম্যান ও থানা ছাত্রলীগের সহ-সভাপতি এম এ সালামের ছত্রছায়ায় বেপরোয়া হয়ে উঠেছে খলিল মেম্বার। সন্ত্রাস, মাদক, চাঁদাবাজীসহ নানা অপকর্মের পরও প্রশাসনের হাত থেকে বাঁচিয়ে এনেছে সালাম চেয়ারম্যান। ফলে মাদক ব্যাবসায়ীকে ছাড়াতে মসজিদের মাইকে ঘোষনা দিয়ে পুলিশের উপর হামলার মতো দুঃসাহস দেখিয়েছে মদনপুরের কুখ্যাত খলির মেম্বার বাহিনী।

এছাড়া ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের মদনপুর চৌরাস্তায় ৮টি অবৈধ স্ট্যান্ড গড়ে তুলে। এসব অবৈধ স্ট্যান্ডের কারণে প্রতিনিয়ত যানজটের কবলে পড়ছে মহাসড়ক। স্থানীয় পুলিশ প্রশাসনকে যানজট নিরসন করতে গিয়ে হিমশিম খেতে হচ্ছে। শনিবার রাতে খলিল মেম্বার বাহিনীর ওয়ারেন্টভূক্ত দুই মাদক ব্যাবসায়ীকে পুলিশ আটক করলে তার লোকজন তাদেরকে ছিনিয়ে নেয়ার চেষ্টা করলে সংঘর্ষের সূত্রপাত ঘটে। এ ঘটনায় বন্দর থানায় ২৪ জনের নাম উল্লেখ করে আরও শতাধিক সন্ত্রাসীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ। অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আবদুল্লাহ আল মামুনকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে। তদন্ত কমিটিকে আগামী তিনদিনের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে। এদিকে এ ঘটনায় বন্দর থানার অফিসার ইনচার্জ আজহারুল ইসলামকে ক্লোজড করা হয়েছে।

স্থানীয়রা জানায়, বন্দরের মদনপুর থেকে সোনারগাঁ চৌরাস্তা, নানাখী, বারদী, কাঁচপুর, বন্দর এলাকার ৮টি রুটে ব্যাটারীচালিত অটোরিক্সা, বেবীট্যাক্সি ও সিএনজি চলাচল করে থাকে। সকাল থেকে গভীর রাত অবধী এলোপাথারীভাবে মদনপুর চৌরান্তায় প্রায় শতাধিক মিনি যানবাহন রাখার ফলে প্রতিনিয়ত যানজটের কবলে পড়ছে মানুষ। মহাসড়কে দীর্ঘক্ষণ যানজট লেগে থাকে। স্থানীয়রা আরও জানায়, মদনপুরের নব্যগডফাদার, ১ নং ওয়ার্ড আওয়ামী লীগের কথিত সভাপতি খলিল মেম্বার ওরফে বরকী খলিল ও প্রতিপক্ষ আমির হোসেন ওরফে শর্টগান আমিরের নেতৃত্বে এসব অবৈধস্ট্যান্ড পরিচালিত হয়ে থাকে। খলিল মেম্বার বর্তমানে প্রতিপক্ষের হামলায় আহত অবস্থায় চিকিৎসাধীন থাকলেও থেমে নেই তার অনৈতিক কর্মকান্ড। খলিলের সহযোগী কানা মতিন, রুহুল, আব্দুল, মাউচ্ছা আনার, বয়রা কামাল, মুকুল, চোরা স্বপনসহ শতাধিক সদস্য মদনপুরে পরিবহন সেক্টরে চাঁদাবাজীসহ নানা অপকর্মে লিপ্ত রয়েছে। স্থানীয় নিরীহ মানুষ এখন খলিল বাহিনীর বিরুদ্ধে মুখ খুলতে সাহস পাচ্ছে না। প্রশাসনের বেশ কিছু অসাধু কর্মকর্তাদের ম্যানেজ করে মদনপুরে ও খলিল মেম্বারের বাহিনী নানা অপকর্ম করে বেড়াচ্ছে যাচ্ছে বলেও অভিযোগ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here