বন্দরে ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক সচেতনতা মহড়া অনুষ্ঠিত

0
11
বন্দরে ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক সচেতনতা মহড়া অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার : “দূর্যোগ মোকাবেলায় প্রস্তুুতি হ্রাস করবে জীবন ও সম্পদের ঝুঁকি ” এ শ্লোগানকে সামনে রেখে বৃহস্পতিবার সকাল ১০ টায় বন্দরের নবীগঞ্জে সরকারি কদমরসুল কলেজ প্রাঙ্গণ দূর্যোগ ব্যাবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনায়লের অধিনে ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক সচেতনতা মহড়া অনুষ্ঠিত হয়।

এতে প্রধাণ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বন্দর উপজেলা নির্বাহী অফিসার পিন্টু বেপারী। স্বাগত বক্তব্য রাখেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ সহকারী পরিচালক আব্দুল্লাহ আর আরেফিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বন্দর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইব্রাহিম খলিল। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আকম নুরুল আমিন,সরকারি কদমরসুল কলেজের অধ্যক্ষ মোঃ মাহতাব উদ্দিন। ইন্সপেক্টর মোঃ সিরাজুল ইসলামের সঞ্চালনায় মহড়ায় সার্বিক তত্ত্বাবধানে ছিলেন বন্দর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন মাস্টার মোঃ আব্দুল মালেক।

মহড়ার বিভিন্ন ক্ষেত্রে অংশ নেন যথাক্রমে চালক গ্রুপের ইঞ্জিনিয়ার নাসির উদ্দিন, রুবেল হাওলাদার, আকরাম হোসেন,আব্দুল মান্নান,টু হুইলার গোলকের আগুনে ছিলেন ফায়ারম্যান নওশাদ, নুরনবী, রুবেল হাওলাদার ও শাহিনুর রহমান। টু পয়েন্ট সাসপেন্স এ ছিলেন টিম লিডার সোলেয়মান ও শামসুল ইসলাম,ফায়ার ফাইটারের দায়িত্বে ছিলেন রকিবুল হাসান, আবুল কালাম নাসির উদ্দিন, আলাউদ্দিন -১ ও আলাউদ্দিন-২।ফাস্ট এইডে ছিলেন আলাউদ্দিন-২ ও ইমরান হোসেন। এম্বুল্যান্স এ ছিলেন সোহাগ ও আনিস। অন্যান্য ভলেন্টিয়ারের দায়িত্বে ছিলেন কলেজের রোভার স্কাউটাররা।