সেলিম ওসমানের উদ্যোগে বন্দরের শিক্ষার্থীদের শিক্ষা সফর শুরু

0
37
সেলিম ওসমানের উদ্যোগে বন্দরের শিক্ষার্থীদের শিক্ষা সফর শুরু

নিজস্ব প্রতিবেদক : নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ এ কে এম সেলিম ওসমানের উদ্যোগে নারায়ণগঞ্জের শিক্ষার্থীদের শিক্ষা সফরের জন্য নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র পরিচালনায় নারায়ণগঞ্জ সদর-বন্দরের শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা শিক্ষা সফরে যাচ্ছে। আজ সোমবার চেম্বারের শীতাতপ নিয়ন্ত্রিত বাস ২টি নিয়ে ২য় পর্যায়ে বন্দর উপজেলার নাগিনা জোহা উচ্চ বিদ্যালয়ের ১০০জন ছাত্র-ছাত্রীদের নিয়ে বঙ্গবন্ধু যাদুঘর ও মুক্তিযুদ্ধ যাদুঘর পরিদর্শন করেছে। এর আগে গত ১৬ই ফেব্রুয়ারী শহরের নারায়ণগঞ্জ কলেজের শিক্ষার্থীদের নিয়ে প্রথম শিক্ষা সফর শুরু হয়। নারায়ণগঞ্জ কলেজের শিক্ষার্থীগণ প্রতি শনিবার বঙ্গবন্ধু যাদুঘর, মুক্তিযুদ্ধ যাদুঘর ও জাতীয় যাদুঘর পরিদর্শনে যাচ্ছে। পর্যায়ক্রমে বন্দর ও সদর থানার অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের জন্য ও শিক্ষা সফর অনুষ্ঠিত হবে।
নাগিনা জোহা উচ্চ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের বন্দরের কেউঢালা হতে বিদায় জানান নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সহ-সভাপতি মোরশেদ সারোয়ার সোহেল,পরিচালক সোহেল আক্তার সোহান, সাবেক পরিচালক ফারুক বিন ইউসুফ পাপ্পু। এ সময়ে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রুমন রেজা, নাগিনা জোহা উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি গোলাপ হোসেন ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক বদিউল আলম।
শিক্ষা সফরে যাত্রার প্রাক্কালে চেম্বারের সহ-সভাপতি মোরশেদ সারোয়ার সোহেল বলেন, নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমান ব্যক্তিগত প্রচেষ্টায় শিক্ষার মানোন্নয়নে অগ্রণী ভুমিকা পালন করে আসছেন। এরই ধারাবাহিকতায় নারায়ণগঞ্জের ছাত্র-ছাত্রীদের ক্লাসে শিক্ষার পাশাপাশি বহির্জগত সম্পর্কে জ্ঞান অর্জনের জন্য তিনি শিক্ষা সফরের উদ্যোগ নিয়েছেন। ইতোমধ্যে এ উদ্যোগ শিক্ষার্থীদের মাঝে ব্যাপক উদ্দীপনার সৃষ্টি করেছে। আশা করছি, তোমরাও শিক্ষা সফরে খুবই আনন্দ পাবে। অনেক কিছু জানতে পারবে।