আইনজীবী সমিতির নির্বাচনে ৩৪ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ

0
12
আইনজীবী সমিতির নির্বাচনে ৩৪ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ

নিজস্ব প্রতিবেদক : চলতি মাসের ২৪ জানুয়ারি অনুষ্ঠিতব্য নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির ২০১৯-২০ সালের কার্যকরী কমিটির বার্ষিক নির্বাচনে ৩৪ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন নির্বাচন কমিশন। যাচাই-বাছাই শেষে শনিবার (১২ জানুয়ারি) বিকেল ৪টায় নির্বাচন কমিশনার কার্যালয় থেকে বৈধ প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, মোট ৩৫ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন। এর মধ্যে যাচাই-বাছাইয়ে ১ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

প্রধান নির্বাচন কমিশনার আখতার হোসেন সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলে  ১৭ আইনজীবীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন। সভাপতি পদে প্রার্থীতা বৈধঘোষণা করা হয় অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল, সিনিয়র সহসভাপতি পদে আলী আহমদ ভূইয়া, সহসভাপতি পদে বিদ্যুৎ কুমার সাহা, সাধারণ সম্পাদক মুহাম্মদ মোহসীন মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক পদে মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ পদে আব্দুর রউফ মোল্লা, আপ্যায়ন সম্পাদক পদে মনিরুজ্জামান কাজল, লাইব্রেরী সম্পাদক পদে সুবাস বিশ্বাস, ক্রীড়া সম্পাদক পদে মাসুদ রানা, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে সাজ্জাদুল হক সুমন, সমাজসবা সম্পাদক পদে রাশেদ ভূইয়া, আইন ও মানবাধিকার সম্পাদক পদে স্বপন ভূইয়া এবং কার্যকরী পাঁচটি সদস্য পদে আনোয়ার হোসেন ভূইয়া, নুসরাত জাহান তানিয়া, মোহাম্মদ মশিউর রহমান, আব্দুল মান্নান ও হাসিবুল ইসলাম রনির মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

জাতীয়তাবাদী ঐক্য পরিষদ প্যানেলে সভাপতি পদে মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। সভাপতি হিসেবে সরকার হুমায়ুন কবির, সাধারণ সম্পাদক পদে আবুল কালাম আজাদ জাকির, সিনিয়র সহসভাপতি পদে রেজাউল করিম খান রেজা, সহসভাপতি পদে গিয়াসউদ্দীন মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক পদে শাহিদুর রহমান টিটু, কোষাধ্যক্ষ পদে নজরুল ইসলাম মাসুম, আপ্যায়ন সম্পাদক পদে কায়েস আহমেদ চৌধুরী টুটুল, লাইব্রেরী সম্পাদক পদে শারমীন আক্তার, ক্রীড়া সম্পাদক পদে শেখ আনজুম আহমেদ রিফাত, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে রাসেল প্রধান, সমাজসেবা সম্পাদক পদে আসমা হেলেন বিথি, আইন ও মানবাধিকার সম্পাদক পদে মোহাম্মদ রোকন উদ্দীন, কার্যকরী সদস্য পদে আহসান হাবিব ভূইয়া, সারোয়ার জাহান, আমিনুল ইসলাম, নাসরিন আক্তার ও ফজলুর রহমান ফাহিমের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

নির্বাচনের তফসিল অনুযায়ী, ৯ জানুয়ারি থেকে ১১ জানুয়ারি সকাল ১১টা থেকে বিকেলে সাড়ে ৪টা পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ দাখিল করতে পারবেন। মনোনয়নপত্র যাচাই বাছাই ও প্রাথমিক বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে ১২ জানুয়ারি। ১৩ জানুয়ারি থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে।

২৪ জানুয়ারি জজ কোর্টের ৩য় তলায় অর্থঋণ আদালতে সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। ওইদিনই ভোটগ্রহণ শেষে ভোটগণনা ও ফলাফল ঘোষণা করা হবে।

আইনজীবী সমিতির ২০১৯-২০বছরের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে অ্যাডভোকেট আখতার হোসেন দায়িত্ব পালন করবেন। এছাড়া সহকারী নির্বাচন কমিশনার হিসেবে অ্যাডভোকেট মেরিনা বেগম, অ্যাডভোকেট আব্দুর রহিম, অ্যাডভোকেট আশরাফ এবং অ্যাডভোকেট সুখচান বাবু দায়িত্ব পারন করবেন।

এছাড়া আপিল বিভাগে রয়েছে অ্যাডভোকেট শওকত আলী, অ্যাডভোকেট রমজান আলী ও অ্যাডভোকেট ইমদাদুল হক তারাজউদ্দিন।

প্রসঙ্গত, ২০১৮-১৯ বছরে আইনজীবী সমিতির কার্যকরী পরিষদের নিবাচনে ১৭টি পদের বিপরীতে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ প্যানেল ১১ টি পদে জয়ী হয়। তবে সভাপতি, সাধারণ সম্পাদকের মতো গুরুত্বপূর্ণ ৬টি পদে জয় পায় আওয়ামী সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here