এসপি হারুন অর রশিদের নারায়ণগঞ্জে যোগদান

0
343
এসপি হারুন অর রশিদের নারায়ণগঞ্জে যোগদান

নিজস্ব প্রতিবেদক :  নারায়ণগঞ্জে যোগ দিলেন বহুল আলোচিত ও সমালোচিত সেই এসপি হারুন অর রশিদ বিপিএম (বার), পিপিএম (বার)। ঐক্যফ্রন্টের প্রবল আপত্তির মুখেও তিনি মঙ্গলবার (৪ ডিসেম্বর) সকাল ১১ টায় নারায়ণগঞ্জ জেলায় যোগ দিয়েছেন।

এ সময় পুলিশ সুপার হারুন অর রশিদকে ফুল দিয়ে স্বাগত জানান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন), অতিরিক্ত পুলিশ সুপার ( অপরাধ), অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি), অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) সহ পুলিশ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।

সম্প্রতি পুলিশ সদর দফতর থেকে পাঠানো বদলির আদেশের চিঠি নির্বাচন কমিশন (ইসি) অনুমোদন দিলে নারায়ণগঞ্জের নতুন পুলিশ সুপারের (এসপি) দায়িত্ব পেয়েছেন পুলিশ কর্মকর্তা মোহাম্মদ হারুন অর রশীদ। হারুন অর রশীদ সর্বশেষ গাজীপুর জেলার এসপি ছিলেন। সেখান থেকে তাকে ঢাকা মেট্রোপলিটন পুলিশে (ডিএমপি) সংযুক্ত করা হয়।
এর আগে ২৭ নভেম্বর নারায়ণগঞ্জের পুলিশ সুপার (এসপি) আনিসুর রহমানকে প্রত্যাহার করে ইসি। তার বিরুদ্ধে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট আপত্তি জানিয়ে নির্বাচন কমিশনে অভিযোগ করেছিল।

সদ্য যোগদানকৃত এসপি হারুন অর রশীদ ২০১৪ সালের ২৪ আগস্ট পুলিশ সুপার হিসেবে গাজীপুরে যোগদান করেছিলেন। ২০১৬ সালে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের তৃতীয় দফায় গাজীপুর সদর, শ্রীপুর ও কাপাসিয়ায় ইউপি নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী ওই বছরের ২১ এপ্রিল এসপি হারুন অর রশিদকে গাজীপুর থেকে প্রত্যাহার করা হয়েছিল। নির্বাচন সম্পন্ন হওয়ার পর প্রত্যাহারের আদেশ তুলে নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় তাকে ওই বছর ৩ মে গাজীপুরের পুলিশ সুপার পদে হিসেবে পুনর্বহাল করেন। দুই দফা মিলিয়ে ৪ বছর গাজীপুরে ছিলেন তিনি।
কিশোরগঞ্জের বাসিন্দা এসপি হারুন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজ বিজ্ঞানে অনার্স ও মাস্টার্স ডিগ্রি লাভ করে ২০তম বিসিএস-এর মাধ্যমে ২০০১ সালে এএসপি হিসেবে পুলিশ বাহিনীতে যোগদান করেন।