দেওভোগে রাসেল নগর পার্ক পরিচ্ছন্ন করলো বিডি ক্লিন

0
31
দেওভোগে রাসেল নগর পার্ক পরিচ্ছন্ন করলো বিডি ক্লিন

স্টাফ রিপোর্টার: ‘পরিচ্ছন্নতা শুরু হোক আমার থেকে’ এই শ্লোগানকে সামনে রেখে ‘বিডি ক্লিন’ নারায়ণগঞ্জ ১১তম দিনে তাদের কর্মসূচি পালন করেছে। শুক্রবার (২৬ অক্টোবর) সকাল ১০টায় শহরের দেওভোগে রাসেল নগর পার্ক পরিচ্ছন্ন করেছে বিডি ক্লিন নারায়ণগঞ্জ এর সদস্যরা। এতে ৫টি গ্রুপে ৪০ জন সদস্য অংশ নেয়।
এবার ১১তম দিনের কর্মসূচিতে অতিথি হিসেবে উপস্থিত থেকে শপথ বাক্য পাঠ করান নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আব্দুস সালাম। এরআগে তিনি বিডি ক্লিনের কার্যক্রমের প্রসংশা করে বক্তব্য রাখেন। আরো বক্তব্য রাখেন বিডি ক্লিন নারায়ণগঞ্জের উপদেষ্টা সাংবাদিক বিল্লাল হোসেন রবিন, জালকুড়ি হাইস্কুল এন্ড কলেজের প্রভাষক আমিনুল ইসলাম। পরে বিডি ক্লিন নারায়ণগঞ্জের সমন্বয়ক এসএম বিজয়ের তদারকিতে বিডি ক্লিনের সদস্যরা পরিচ্ছন্ন কার্যক্রম শুরু করেন।
বিডি ক্লিনের সদস্য মোঃ জসীম, গালিব, নজরুল, মনিকা, পাখি, ইসমাঈল, সম্রাট, মাজেদ,রফিকুল, মিমরাজ, মোস্তফা, সুমন, এস আই বাবু, শান্ত, আবু সাঈদ, আমিনুর, তৌকির, নাহিদ ভূঁইয়া, তামিম, শাহ্ আলম, জয় সাহা, তানহা, রোদ্দুর, অপু রায়হান, নিজুল। মিশাদ, ফজলে রাব্বি, সুমাইয়া, ইমন, জয় দত্ত, তাবাসসুম অক্তার, মোহনা মিথিলা, বৃষ্টি সাহা, অনন্যা, নন্দনা সাহা, হৃদয়সহ ৪০ জন সদস্য ৫টি গ্রুপে পরিচ্ছন্নতা কার্যক্রমে অংশ নেয়। ঝাড়– ও বেলচা নিয়ে বিডি ক্লিনের সদস্যরা পার্কের ভেতরে পরিস্কার-পরিচ্ছন্ন করে।

উল্লেখ্য গত ১৩ জুলাই শহরের চাষাড়া কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে আনুষ্ঠানিক উদ্বোধনের মাধ্যমে ‘বিডি ক্লিন’ নারায়ণগঞ্জ তাদের কার্যক্রম শুরু করে। এই কার্যক্রম একটি চলমান প্রক্রিয়া। পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার স্বপ্ন নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাঙ্গন থেকে ২০১৬ সালের এপ্রিলে এর বিডি ক্লিন ঢাকা এর কার্যক্রম শুরু হয়। এর ধারাবাহিকতায় বিভাগীয় শহরের কার্যক্রম শুরু হয়েছে। এক সময় ইউনিয়ন এবং গ্রাম পর্যায়ে এই কার্যক্রম প্রসারিত করা হবে। মোটকথা পরিচ্ছন্ন বাংলাদেশ না হওয়া পর্যন্ত ‘বিডি ক্লিন’ এর কার্যক্রম চলবে।