বেতন বৈষম্য দূরসহ বিভিন্ন দাবিতে প্রাথমিক সহকারি শিক্ষকদের মানববন্ধন

0
68
বেতন বৈষম্য দূরসহ বিভিন্ন দাবিতে প্রাথমিক সহকারি শিক্ষকদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক : বেতন বৈষম্য দূর করাসহ বিভিন্ন দাবিতে নারায়ণগঞ্জ জেলায় বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত সহকারি শিক্ষকরা মানববন্ধন করেছেন। গতকাল বৃহস্পতিবার বিকেলে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, সরকার প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের বেতন ১৩তম গ্রেড থেকে উন্নীত করে ১০তম গ্রেড অনুযায়ী দিচ্ছে। আর সহকারি শিক্ষকদের বেতন আগে প্রধান শিক্ষকদের পরেই অর্থ্যাৎ ১৪তম গ্রেড অনুযায়ী ছিলেন। কিন্তু সরকার এখন সহকারি শিক্ষকদের ১২তম গ্রেড অনুযায়ী বেতন ভাতা দিতে চাচ্ছে।

কিন্তু আগে যেহেতু প্রধান শিক্ষকরা ১৩তম গ্রেড এবং সহকারি শিক্ষকরা ১৪তম গ্রেড অনুযায়ী বেতন ভাতা পেত, তাই বর্তমানে প্রধান শিক্ষকরা ১০তম গ্রেড অনুযায়ী বেতন পেলে সহকারি শিক্ষকদের কেন ১২তম গ্রেড অনুযায়ী বেতন ভাতা দেওয়া হবে। মানববন্ধন থেকে সহকারি শিক্ষকরা ১১তম গ্রেড অনুযায়ী বেতন ভাতা দাবি করেন।

সেই সঙ্গে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারি প্রধান শিক্ষকের নতুন পদ সৃষ্টি না করে এবং সেই পদে নতুন নিয়োগ না দিয়ে সিনিয়রটির ভিত্তিতে ওই পদে সহকারি শিক্ষকদের নিয়োগ দেওয়ার দাবি জানান। তা না হলে সহকারি শিক্ষকরা পদন্নোতি থেকে বঞ্চিত হবে।
মানববন্ধনে বক্তব্য রাখেন, সহকারি শিক্ষক মুহাম্মদ তানভীর, মামুন মোল্লা, নন্দিনী ঘোষ ও মৌসুমী প্রধান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here