রমজানে বাংলা ও ইংলিশ মিডিয়াম স্কুল বন্ধ রাখতে হবে – প্রেস ক্লাব সভাপতি মাসুম

0
25
রমজানে বাংলা ও ইংলিশ মিডিয়াম স্কুল বন্ধ রাখতে হবে - প্রেস ক্লাব সভাপতি মাসুম

স্টাফ রিপোর্টার : এই রমজানে জেলায় বিভিন্ন বাংলা মিডিয়ামের স্কুলসহ ইংলিশ মিডিয়ামে পরীক্ষা নেওয়া হচ্ছে। কিছু কিছু স্কুল খোলা রাখা হয়েছে। এতে করে শিক্ষার্থীরা পড়বে না রোজা রাখবে, তাতে হিমসীম খাচ্ছে। আবার, অভিভাবকদেরও রোজা, ইবাদাত-বন্দেগী করে সন্তানকে নিয়ে স্কুলে দৌড়া-দৌড়ি করতে হচ্ছে। তাই রমজানে শিক্ষা প্রতিষ্ঠানে কোন পরীক্ষা না নেওয়া ও স্কুলগুলো বন্ধ রাখার নির্দেশ দেয়া হোক, এ ব্যাপারে জেলা প্রশাসকের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের অনুরোধ জানাচ্ছি।
রোববার (১২ মে) জেলা প্রশাসকের কার্যালয়ে মাসিক আইন সভায় এসব কথা বলেন নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি অ্যাডভোকেট মাহবুবুর রহমান মাসুম। এর আগে, জেলা প্রশাসক রাব্বি মিয়ার সভাপত্বিতে আইন সভা আরম্ভ হয়।
মাহবুবুর রহমান মাসুম বলেন,  ‘নারায়ণগঞ্জে যাদের অস্ত্রের লাইসেন্স দেওয়া হয়েছে, তাদের মধ্যে কেউ তালিকাভূক্ত সন্ত্রাসি হয়ে থাকলে তাদের অস্ত্রের লাইসেন্স বাতিল করতে হবে। । সুষ্ঠু তদন্ত করে অস্ত্রের লাইসেন্সধারীদের মধ্য থেকে বিতর্কিত, সন্ত্রসীদের চিহ্নিত করতে হবে। এদের হাতে অস্ত্র থাকা বিপজ্জনক।’
তিনি আরও বলেন, নগরীর প্যারিস ভাগেত, স্বপ্ন ডিপার্টমেন্টাল স্টোর সহ কয়েকটি বড় শপ এ অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। এই সকল প্রতিষ্ঠানগুলোয় কয়েকদিন পর পর অভিযান না চালিয়ে ৮-১০ দিনের জন্য প্রতিষ্ঠানগুলো সিল-গালা করে দেওয়া উচিৎ। তবেই এদের শিক্ষা হবে।