ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে সওজের উচ্ছেদ অভিযান

0
50
ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে সওজের উচ্ছেদ অভিযান

নিজস্ব প্রতিবেদক : সড়ক পরিবহন ও সেতু মন্ত্রীর নির্দেশে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কের ডেমরার কাজলা এলাকা থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করেছে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের শিমরাইলস্থ সওজ কর্তৃপক্ষ। ১৪ জানুয়ারী সোমবার সকাল ১০টা থেকে এ অভিযান শুরু করে সওজ কর্তৃপক্ষ। গত ১১ জানুয়ারী গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক পরিদর্শনে এসে মহাসড়কের পাশে গড়ে উঠা সকল অবৈধ স্থাপনা ৭ দিনের মধ্যে উচ্ছেদের নির্দেশ দেন সড়ক ও জনপদ কর্তৃপক্ষকে। এরই প্রেক্ষিতে এ উচ্ছেদে অভিযান শুরু করেছে বলে জানিয়েছেন নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ আলীউল হোসেন।

উচ্ছেদে অভিযানের নেতৃত্বদেন সওজের এস্টেট ও আইন কর্মকর্তা উপ সচিব মোঃ মাহবুবুর রহমান ফারুকী। এসময় উপস্থিত ছিলেন সওজ নারায়ণগঞ্জের উপ-বিভাগীয় প্রকৌশলী মোঃ আব্দুস সাত্তার ।

সোমবার সরেজমিনে গিয়ে দেখা যায়, ডেমরা থানার কাজলা এলাকায় অবৈধ ভাবে গড়ে উঠা কাঁচাবাজার ভেকু দিয়ে গুড়িয়ে দিয়ে উচ্ছেদ অভিযান শুরু করে সওজ কর্তপক্ষ। প্রভাবশালী একটি চাঁদাবাজ চক্র জনসাধারণরে চলাচলের ফুটপাট ও মহাসড়কের কিছু অংশ দখল করে ভাড়া দিয়ে চাঁদা আদায় করতো বলে জানায় অভিযানে আসা সওজের একাধিক কর্মকর্তা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here