মাছ ব্যবসার আড়ালে ইয়াবা ব্যবসা

0
118

এমরান আলী সজীব, সিদ্ধিরগঞ্জ : বিগত ৮বছর যাবৎ সামুদ্রিক মাছ ব্যবসার আড়ালে ইয়াবার ব্যবসা করে যাচ্ছে একটি চক্র। এমন একটি খবর ছিলো নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের র‌্যব-১১ এর কাছে। বেশ কিছুদিন ধরেই এই চক্রটিকে আটক করতে কাজ করছিলো র‌্যাব-১১র স্পেশালাইজড ক্রাইম প্রিভেনশন কোম্পানির (সিপিএসসি) কমান্ডার সিনিয়র এএসপি জসিম উদ্দিন পিপিএম।

তিনি জানান বুধবার (০৭ নভেম্বর) ভোর সাড়ে ৫টায় গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইলে অবস্থান নেয় র‌্যাব। এসময় কক্সবাজারের টেকনাফ থেকে সামুদ্রিক মাছ বোঝাই একটি পিকআপ আসলে সেটিকে থামানোর জন্য সংকেত দেয় র‌্যাব।

পরে সেই পিকআপে তল্লাশি চালিয়ে সামুদ্রিক মাছ বোঝাই মাছের ঝুড়ির ভেতর থেকে ৮,০০০ (আট হাজার) পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ১৬ লক্ষ্য টাকা। এসময় র‌্যাব মোঃ সালাউদ্দিন (২২) ও মোঃ সাহাব উদ্দিন (৪৮) নামে দুই ব্যাক্তিকে আটক করে।

মাছ ব্যবসার আড়ালে ইয়াবা ব্যবসা

গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ী মোঃ সালাউদ্দিন এর বাড়ী কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন শামলাপুর গ্রামে। সে মাছ ব্যবসার আড়ালে টেকনাফ থেকে ঢাকায় ইয়াবা পরিবহনের সাথে জড়িত বলে দাবী করে র‌্যাব।

বুধবার সন্ধ্যা সাড়ে ৭টায় সিনিঃ এএসপি জসিম উদ্দিন স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে উপরোক্ত তথ্য জানানো হয়। প্রেস বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত মোঃ সালাউদ্দিন জানায় দীর্ঘ ৮ বছর যাবৎ সে মাদক ব্যবসার সাথে জড়িত।

সে ঢাকাসহ আশেপাশের জেলা নারায়ণগঞ্জ, গাজীপুরেও ইয়াবা সরবরাহ করে থাকে। মূলত মৎস্য ব্যবসার আড়ালে সে ইয়াবা ব্যবসা করে এবং মৎস্য ব্যবসা তার একটি ছদ্মবেশ মাত্র। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।