র‌্যাবের হাতে পরিবহন চাঁদাবাজ চক্রের ১৩ জন গ্রেফতার

0
54
র‌্যাবের হাতে পরিবহন চাঁদাবাজ চক্রের ১৩ জন গ্রেফতার

শহর প্রতিনিধি: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বিভিন্ন পরিবহনে চাঁদাবাজির অভিযোগে চাঁদাবাজ চক্রের ১৩ জনকে আটক করেছে র‌্যাব। শুক্রবার সকাল দশটা থেকে দুপুর বারোটা পর্যন্ত সদর উপজেলার সিদ্ধিরগঞ্জ থানার শিমরাইল ও সাইনবোর্ড এলাকায় মহাসড়কে চাঁদাবাজির সময় তাদের আটক করা হয়। র‌্যাব এসময় তাদের কাছ থেকে চাঁদাবাজির প্রায় অর্ধ লক্ষ টাকা জব্দ করে। বিকেলে সাইনবোর্ড এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে প্রেস ব্রিফিংয়ে র‌্যাব গণমাধ্যমকে এ তথ্য জানায়।

আটককৃতরা হলেন- রাজধানীর যাত্রবাড়ি এলাকার শরীফ, আহসান উদ্দিন জুয়েল, নারায়ণগঞ্জের ফতুল্লা এলাকার রিপন সিকদার, জলিল মিয়া, সাকিল ইসলাম ভূঁইয়া, ছিদ্দিক, মাহমুদুন নবী অপু, সিদ্ধিরগঞ্জের মাসুদ, ফারুক হোসেন, সোহেল, রূপগঞ্জের তারাবো এলাকার শরিফুল ইসলাম, রাজধানীর ডেমা শনির আখড়া এলাকার মাসুদ ওরফে হাবিব এবং মিরপুর সড়ক ও জনপথ বিভাগের সআটাফ কোয়ার্টার এলাকার সোহরাব হোসেন সরদার।

প্রেস ব্রিফিংয়ে র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার মো আলেপ উদ্দিন জানান, ঈদুল ফিতরকে সামনে রেখে সন্ত্রাস, চাঁদাবাজিসহ সব ধরণের অপরাধ দমনে রমজান মাসের শুরু থেকেই র‌্যাব তৎপর রয়েছে। এরই ধারাবাহিকতায় র‌্যাবের গোয়েন্দা দল ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বাস, ট্রাক, ট্যাংক লরি ও কাভার্ড ভ্যান সহ বিভিন্ন পরিবহনে চাঁদাবাজ চক্রের তথ্য সংগ্রহ করে। সেই তথ্যের ভিত্তিতে র‌্যাব শুক্রবার অভিযান চালিয়ে চাঁদাবাজ চক্রের এই ১৩ জনকে চাঁদা অদায়ের সময় হাতেনাতে আটক করে।

আলোপ উদ্দিন আরো জানান, আটকৃতদের জিজ্ঞাসাবাদ করে পরিবহন চাঁদাবাজ চক্রের নেপথ্যে যারা নিয়ন্ত্রন করছে তাদের সম্পর্কে তথ্য সংগ্রহ করেছে। এই চক্রের নেপথ্যের গডফাদাররা যতোই প্রভাবশালী হোক বা রাজনৈতিক ছত্রছায়ায় থাকুক না কেন তাদের কাউকেই র‌্যাব ছাড় দেবে না। শীঘ্রই র‌্যাব এই সব গডফাদতারদের বিরুদ্ধে অভিযানে নামবে বলে জানান তিনি।