সিদ্ধিরগঞ্জে আওয়ামীলীগের দু’গ্রুপে সংঘর্ষে আহত ১৫

0
66
সিদ্ধিরগঞ্জে আওয়ামীলীগের দু’গ্রুপে সংঘর্ষে আহত ১৫

নিজস্ব প্রতিনিধি : সিদ্ধিরগঞ্জে আওয়ামীলীগের দুই গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া সংঘর্ষে উভয় পক্ষের ১০ থেকে ১৫ জন আহত হয়েছে। এসময় ৩টি মোটরসাইকেলে অগ্নিসংযোগ করা হয়। সংঘর্ষ চলাকালে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার (৪ ডিসেম্বর) রাতে সিদ্ধিরগঞ্জের মিজমিজি ২নং ওয়ার্ডের আব্দুল আলী পুল এলাকায়।
প্রত্যক্ষদর্শীরা জানায়, রাত সাড়ে ৮টার দিকে সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী ইয়াছিন মিয়ার ক্যাডার রাসেলের সাথে আওয়ামীলীগের আরেক সন্ত্রাসী নাজিম উদ্দিন নাজুর কথাকাটা হয় হাজী ইয়াছিন মিয়ার অফিসের সামনে। রাসেলের অভিযোগ বিভিন্ন সময় নাজু ও তার লোকজন আওয়ামীলীগে কর্মসূচিতে লোকজন আসতে নিলে বাধা দেয়। এর প্রতিবাদ জানায় নাজু। শুরু হয় দুই জনের মধ্যে হাতাহাতি। খবর পেয়ে নাজু গ্রুপ লাঠি-শোঠা নিয়ে হামলা চালায় রাসেল বাহিনীর উপর। এক পর্যায়ে ইয়াছিন মিয়ার অফিসের সামনে পার্কিং করা ৩টি মোটর সাইকেলে (যার নং- ঢাকা মেট্টো-ল-২৬-০২৯৯, ঢাকা মেট্টো-ল ৩৪-৬১৮৭, ঢাকা মেট্টো-ল ২৩-২৮০৬) আগুন ধরিয়ে দেয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নেভায়। ৩টি মোটর সাইকেলে আগুন ধরিয়ে দেয় নাজু বাহিনী। এরমধ্যে দুটি মোটর সাইকেল রাসেল গ্রুপের। আর পরে পাল্টা হামলা করে রাসেল বাহিনী। শুরু হয় উভয়ের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া। এক পর্যায়ে নাজু গ্রুপ সিদ্ধিরগঞ্জের চৌধুরীপাড়াস্থ রাসেলের কার্যালয় ভাঙচুর করে। খবর পেয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিন পারভেজ, ইন্সপেক্টর (অপারেশন) আব্দুল আজিজের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। এবং আদমজী ইপিজেডের ফায়ার সার্ভিসের একটি ইউনিট গিয়ে মোটর সাইকেলের আগুন নেভায়। তবে এই ঘটনায় পুলিশ কাউকে আটক করেনি। সংঘর্ষে উভয় পক্ষে আহতদের স্থানীয় ফার্মেসী ও ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে।
এদিকে নাজিম উদ্দিন নাজু এক সময় বিএনপির রাজনীতির সাথে জড়িত থাকলেও সম্প্রতি সে আওয়ামীলীগের যোগ দেয়। তার বিরুদ্ধে ব্যাপক সন্ত্রাসের অভিযোগ ছিল ওই সময়ে। অন্যদিকে রাসেল নিজেকে ২নং ওয়ার্ডের যুবলীগের নেতা পরিচয় দেয়। এবং সে হাজী ইয়াছিন মিয়ার ক্যাডার হিসেবে এলাকায় পরিচিত। মাদক ব্যবসা নানা সন্ত্রাসী কর্মকান্ডের অভিযোগ রয়েছে রাসেলের বিরুদ্ধে।<
সিদ্ধিরগঞ্জ থানার ইন্সপেক্টর (অপারেশন) আব্দুল আজিজ জানান, আপাতত পরিস্থিতি শান্ত রয়েছে।