চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করলেন মান্নান

0
169
চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করলেন মান্নান

নিউজ নারায়ণগঞ্জ, সোনারগাঁ : নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলা পরিষদের চেয়ারম্যান আজহারুল ইসলাম মান্নান পদত্যাগ করেছেন। সোমবার (২৬ নভেম্বর) স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিবের নিকট ওই পদত্যাগ পত্র দাখিল করেন তিনি। মান্নান একই সঙ্গে উপজেলা পরিষদের চেয়ারম্যান। ইতোপূর্বে তাকে কয়েকবার বরখাস্ত করা হয়েছিল।
আগামী জাতীয় সংসদ নির্বাচনে এমপি প্রার্থী হতেই মান্নান উপজেলা থেকে সরে দাঁড়ালেন। আইন অনুযায়ী জনপ্রতিনিধি থাকলে কেউ এমপি নির্বাচন করতে হবে না।
পদত্যাগ পত্রে মান্নান উল্লেখ করেন, ২০১৪ সালের উপজেলা পরিষদ নির্বাচনে জনগনের ভোটের মাধ্যমে জয়লাভ করেন তিনি। বর্তমানে ব্যক্তিগত কারণে তার চেয়ারম্যান পদের দায়িত্ব পালন করা সম্ভব হচ্ছে না। তাই তিনি চেয়ারম্যান পদ থেকে সরে দাড়াচ্ছেন।
পদত্যাগ পত্রটি প্রয়োজনীয় ও অবগতির জন্য তিনি নির্বাচন কমিশনের সচিবালয় সচিব, ঢাকা বিভাগীয় কমিশনার, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা, সোনারগাঁও উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার, সোনারগাঁ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের কাছে পদত্যাগের কপি পাঠানো হয়েছে।
সোনারগাঁ উপজেলার পরিষদের চেয়ারম্যান আজহারুল ইসলাম মান্নানের ব্যক্তিগত সহকারী সেলিম হোসেন দিপু জানান, সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান আজহারুল ইসলাম মান্নান তার পদ থেকে পদত্যাগ করেছেন।
উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনে বিএনপি থেকে মনোনয়ন প্রত্যাশী তিনি। স্থানীয় কর্মী সমর্থকের মতে নির্বাচনে মনোনয়ন পাবার পথ সুগম হবার জন্যেই চেয়ারম্যান পদ থেকে সরে দাঁড়িয়েছেন তিনি।