সোনারগাঁয়ে দ্বগ্ধ ১২ জনের মধ্যে ২ জনের মৃত্যু

0
20
সোনারগাঁয়ে দ্বগ্ধ ১২ জনের মধ্যে ২ জনের মৃত্যু

নিউজ নারায়ণগঞ্জ : সোনারগাঁয়ে মোন্তাহার স্টিল মিলে গলিত লোহা গায়ে পড়ে দগ্ধ হওয়ার ঘটনায় ১২ জন শ্রমিকের মধ্যে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। তবে নিহতদের নাম পরিচয় এখনো শনাক্ত করা হয়নি।

শুক্রবার (২৩ নভেম্বর) রাতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান। নিহত দুজনেরই শরীরের ৯০ শতাংশ পুড়ে গিয়েছিল বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসক। বাকি শ্রমিকরাও হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এদের মধ্যে কয়েকজনের অবস্থাও আশঙ্কাজনক।

বিষয়টি নিশ্চিত করে সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোরশেদ আলম বলেন, দুইজন মারা গেছে বলে খবর পেয়েছি। তবে ১২ জন শ্রমিকের মধ্যে কোন দুইজন মারা গেছে তা এখনো নিশ্চিত করা যায়নি।

প্রসঙ্গত, শুক্রবার (২৩ নভেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে সোনারগাঁয়ের বৈরিবাড়ি এলাকায় মোন্তাহা স্টীল মিলে গলিত লোহা গায়ে পড়ে ১২ শ্রমিক দগ্ধ হয়। পরবর্তীতে দগ্ধ শ্রমিকদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

দগ্ধরা হলেন, শ্রমিক রূপক (২০), সুজন (২৮), রানা (২২), আরিফ (২২) সজিব (২৫), গোপাল মন্ডল (২৬) সালাউদ্দিন (২৫), কবির (৩৫), জাফর (২৫), মানিক (২৬), শাকিল (২৫) ও মাসুদ (২৫)।

মোন্তাহা স্টীল মিলের ম্যানেজার মিনহাজ মিয়া বলেন, শ্রমিকরা লোহা তৈরীর জন্য কাঁচামাল গালানোর সময় অসাবধানতাবশত শ্রমিকদের উপর পড়লে ১২ শ্রমিক দগ্ধ হয়। তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে এবং কোম্পানীর পক্ষ থেকে আর্থিক সহায়তা করা হবে।