সোনারগাঁয়ে পুকুরে বিষ দিয়ে ২লাখ টাকার মাছ নিধন

0
21
সোনারগাঁয়ে পুকুরে বিষ দিয়ে ২লাখ টাকার মাছ নিধন

সোনারগাঁ প্রতিনিধি: নারায়ণগঞ্জের সোনারগাঁ পৌরসভার আদর্শ মৎস খামারে বিষ দিয়ে ২লাখ টাকার মাছ নিধন করার অভিযোগ উঠেছে দুর্বৃত্তদের বিরুদ্ধে। সোমবার রাতের কোন এক সময় এ ঘটনা ঘটিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় গতকাল মঙ্গলবার দুপুরে সোনারগাঁ থানায় অভিযোগ দায়ের করেছেন আদর্শ মৎস খামারের মালিক সোলায়মান বেপারী।
সোনারগাঁ থানায় দায়ের করা অভিযোগে সোলায়মান বেপারী উল্লেখ করেন, সোনারগাঁ পৌর এলাকায় আদর্শ মৎস খামার নামের একটি মাছের খামার রয়েছে। দীর্ঘদিন ধরে তিনি পৌরসভার বিভিন্ন এলাকায় পুকুর লিজ নিয়ে মাছ চাষ করে আসছেন। মাছ চাষে তিনি জেলা পর্যায়ে সরকারীভাবে পুরস্কার প্রাপ্ত খামারী। গতকাল মঙ্গলবার সকালে খাগুটিয়া এলাকায় পুকুর পরিদর্শনে গিয়ে দেখতে পান বিষ প্রয়োগের ফলে পুুকুরের মাছ মরে ভেসে উঠছে। পরে তিনি মৃত মাছগুলো জাল দিয়ে তুলে ফেলেছেন। এ ঘটনায় দুর্বৃত্তদের আসামী করে গতকাল মঙ্গলবার সোনারগাঁ থানায় অভিযোগ দায়ের করেছেন।
আদর্শ মৎস খামারী সোলায়মান বেপারী জানান, শত্রুতা করে দুর্বৃত্তরা খাগুটিয়া গ্রামের পাশের একটি পুকুরে বিষ ঢেলে ২লক্ষাধিক টাকার মাছ মেরে ফেলেছে। মাছ নিধনে জড়িতদের চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় এনে ব্যবস্থা নেওয়ার জন্য দাবি জানিয়েছেন।
সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান মনির বলেন, বিষ প্রয়োগে মাছ নিধনের ঘটনায় অভিযোগ গ্রহন করা হয়েছে। মাছ নিধনে জড়িতদের চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় আনা হবে।