সোনারগাঁ আইডিয়াল কলেজের অভাবনীয় সাফল্য

0
111

স্টাফ রিপোর্টার: সোনারগাঁ উপজেলার প্রত্যন্ত মহজুমপুর এলাকার সোনারগাঁ ঈঁশাখা ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত অবকাঠামোগত চরম অবহেলিত জরাজীর্ণ সোনারগাঁ আইডিয়াল কলেজটি প্রতিবারের মতো এবারো সাফল্যের ধারাবাহিকতা ধরে রেখেছে। এবার এইচ.এস.সি. ২০১৬ পরীক্ষায় অত্র প্রতিষ্ঠান থেকে অংশগ্রহনকারী শিক্ষার্থীদের মধ্যে শতকরা ৯৮% সফলতার সহিত কৃতকার্য হয়।
সোনারগাঁ আইডিয়াল কলেজ ২০০৭ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকেই প্রতিবারই উত্তর উত্তর সফল ভাবে কৃতকার্য হয়ে আসছে। এবার ষষ্ঠ ব্যাচে এই কলেজ থেকে ১৯০ জন ছাত্র-ছাত্রী ২০১৬ এইচ এস সি পরীক্ষায় অংশগ্রহন করে। কলেজটি সফলতার ধারাবাহিকতার পথ ধরে বিজ্ঞান ও কমার্স শাখায় শতভাগ এবং মানবিক শাখায় ৯৮% শিক্ষার্থী সফলতার সহিত কৃতকার্য হয়। সোনারগাঁ উপজেলার ১০টি কলেজের মধ্যে পাশের হারের দিক দিয়ে সোনারগাঁ আইডিয়াল কলেজর অবস্থান দ্বিতীয়। এ কলেজ থেকে এবার কোন পরীক্ষার্থী জিপিএ ৫ না পাইলেও কলেজের রেজাল্ট পাওয়া ছাত্র-ছাত্রী ও তাদের অভিবাবকরা কলেজের শিক্ষার মান এবং অধ্যক্ষের সুব্যাবস্থাপনা উন্নত হওয়ায় এবারও কলেজটি ভাল রেজাল্ট করেছে বলে মত প্রকাশ করেন।
কলেজের অধ্যক্ষ ড. ইকবাল হোসাইন ভূঁইয়া জানান, আমাদের সোনারগাঁ আইডিয়াল কলেজর আজকের এই সফল ফলাফলের কারন একটাই শিক্ষার্থী, অভিবাবক ও আমাদের শিক্ষকদের সকলের অক্লান্ত পরিশ্রম। উক্ত ফলাফলে অভিভাবক, শিক্ষার্থী ও আমরা কলেজ শিক্ষকবৃন্দ সন্তুষ্ট এবং আগামীতে আরো ভালো করতে চাই।
সোনারগাঁ আইডিয়াল কলেজ পরিচালিত হয় সোনারগাঁ ঈঁশাখা ফাউন্ডেশন কর্তৃক। ফাউন্ডেশন সভাপতি ওবায়দুল হক বলেন, সুনিপূন পরিচালনায় প্রতিষ্ঠালগ্ন থেকে ধারাবাহিক সফলতা অর্জন করে আসছে আমাদের কলেজটি। সোনারগাঁ আইডিয়াল কলেজের একঝাঁক মেধাবী শিক্ষক ও অধ্যক্ষ ড. ইকবাল হোসাঈন ভূঁইয়ার অক্লান্ত পরিশ্রম ও মেধায় প্রতিষ্ঠানটি বরাবর সফলতা অর্জন করে আসছে। ওবায়দুল হক প্রতিষ্ঠানের সফলতা অব্যহত ভাবে ধরে রাখায় অধ্যক্ষ ড. ইকবাল হোসাঈন ভূঁইয়াসহ সকল শিক্ষক ও শিক্ষার্থীদের কৃতজ্ঞতা জানান এবং এই সফলতা ধারাবাহিক ভাবে ধরে রাখতে সকলের সহয়তা কামনা করেন।