কনসাল জেনারেলের বাগানে খাসোগির মৃতদেহের অংশবিশেষ

0
37
কনসাল জেনারেলের বাগানে খাসোগির মৃতদেহের অংশবিশেষ

আন্তর্জাতিক ডেস্ক : অবশেষে সাংবাদিক জামাল খাসোগির মৃতদেহের অংশবিশেষের সন্ধান মিলেছে বলে খবর দিয়েছে স্কাই নিউজ। বলা হয়েছে, তুরস্কের ইস্তাম্বুলে যেখানে সৌদি আরবের কনসুলেট সেখান থেকে ৫০০ মিটার দূরে কনসাল জেনারেলের বাসভবন। ওই বাসভবনের একটি বাগান থেকে উদ্ধার করা হয়েছে খাসোগির মৃতদেহের অংশবিশেষ। তাকে হত্যা করে টুকরো টুকরো করা হয়েছে। বিকৃত করা হয়েছে মুখ। দুটি সূত্রের উদ্ধৃতি দিয়ে এ খবর দিয়েছে স্কাই নিউজ। ইস্তাম্বুল থেকে এর বিশেষ প্রতিনিধি অ্যালেক্স ক্রফোর্ড দুটি সূত্রের উদ্ধৃতি দিয়ে এ তথ্য জানিয়েছেন। একটি সূত্র বলেছেন, কনসুল জেনারেলের বাসভবনের ভিতরে অবস্থিত বাগান থেকে খাসোগির মৃতদেহের অংশবিশেষ উদ্ধার করা হয়েছে।

এর আগে সৌদি আরব দাবি করেছিল যে, খাসোগির মৃতদেহ একটি কার্পেটে মোড়ানো হয়েছিল। তারপর তা স্থানীয় এক ব্যক্তির হাতে তুলে দেয়া হয়েছিল। তাকে বলা হয়েছিল প্রমাণ মুছে দিতে।

ওদিকে খাসোগির ছেলে সালাহ খাসোগি বসবাস করেন সৌদি আরবে। যখন রিয়াদে বাদশা সালমান ও তার ছেলে ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের সঙ্গে তার ছবি প্রকাশ পেয়েছে, সে সময়ে এ খবর প্রকাশ করলো স্কাই নিউজ। বাদশা সালমান ও যুবরাজ আরেকজন পারিবারিক সদস্যের সঙ্গে সাক্ষাত করেছেন। ধারণা করা হয়, তিনিও খাসোগির আরেকজন ছেলে। তার নাম সাহেল। স্কাই নিউজ লিখেছে, এ পরিবারটির বিরুদ্ধে সফরে মারাত্মক বিধিনিষেধ রয়েছে বলে মনে করা হয়। তবে খাসোগির মৃতদেহ পাওয়ার যে কথা স্কাই নিউজ প্রকাশ করেছে তাতে তুরস্ক সরকারের কোনো মন্তব্য নেই। সৌদি আরবেরও কোনো বক্তব্য নেই তাতে।