জেলা বিএনপির সভাপতি কাজী মনিরসহ শতাধিক নেতার আগাম জামিন

0
13
জেলা বিএনপির সভাপতি কাজী মনিরসহ শতাধিক নেতার আগাম জামিন

নিউজ নারায়ণগঞ্জ ডট নেট : নারায়ণগঞ্জে সম্প্রতি জেলার বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে পুলিশের দায়ের করা কথিত নাশকতা মামলায় হাইকোর্ট থেকে আগাম জামিন পেয়েছেন শতাধিক নেতাকর্মী।
বৃহস্পতিবার (৮ নভেম্বর) সকালে হাইকোর্টের এনেক্স ১৬ নম্বর কোর্টের বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি জাফর আহমেদের একটি বেঞ্চ ও ১২ নম্বর কোর্টের বিচারপতি মো. আব্দুল হাফিজ ও বিচারপি মহিউদ্দিন শামীমের একটি বেঞ্চ এ আগাম জামিন মঞ্জুর করেন।
জামিনপ্রাপ্তরা হলেন, জেলা বিএনপির সভাপতি কাজি মনিরুজ্জামান মনির, সহ-সভাপতি ও সোনারগাঁও উপজেলা চেয়ারম্যান আজাহারুল ইসলাম মান্নান, জেলা যুবদলের যুগ্ম সম্পাদক শহিদুর রহমান স্বপনসহ বিএনপি ও অঙ্গসংগঠনের শতাধিক নেতাকর্মী। জামিনপ্রাপ্ত আগামী ৮ সপ্তাহের আগাম জামিন পেয়েছেন।
প্রসঙ্গত, সম্প্রতি জেলার গত দুই মাসে ৭টি থানায় ৩৯টি গায়েবি মামলায় কয়েক হাজার নেতাকর্মীকে আসামী করা হয়েছে। গত তিনদিনে বিভিন্ন থানায় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে ১০টি মামলা করেছে পুলিশ। গায়েবি মামলায় আসামী করা হয়েছে, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা তৈমূর আলম খন্দকার, কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য সাবেক এমপি গিয়াসউদ্দিন, কেন্দ্রীয় বিএনপির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ, বিএনপির নির্বাহী কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান ভূইয়া দিপু, জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামান মনির, সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদ, মহানগর বিএনপির সভাপতি ও সাবেক এমপি এড. আবুল কালাম, সিনিয়র সহ-সভাপতি এড. সাখাওয়াত হোসেন খান, সাধারণ সম্পাদক এটিএম কামাল, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মাসুকুল ইসলাম রাজীব, মহানগর যুবদলের সভাপতি ও নাসিক ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি আবুল কাউসার আশা, সাধারণ সম্পাদক সাখাওয়াত ইসলাম রানা, জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনি, মহানগর ছাত্রদলের সভাপতি শাহেদ আহমেদসহ বিএনপি ও অঙ্গসংগঠনের হাজারো নেতাকর্মী। এদের মধ্যে মহানগর বিএনপির সহ-সভাপতি সাখাওয়াত হোসেন খান, জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদসহ বেশ কয়েকজন নেতাকর্মী গ্রেপ্তার হয়ে জেলা কারাগারে আছেন।