নিউজিল্যান্ডে মসজিদে হামলায় বন্দরের ওমর ফারুকের মৃত্যু নিশ্চিত করল পরিবার

0
73
নিউজিল্যান্ডে মসজিদে হামলায় বন্দরের ওমর ফারুকের মৃত্যু নিশ্চিত করল পরিবার

স্টাফ রিপোর্টার : নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে বন্দুকধারীর হামলার পর থেকে নিখোঁজ থাকা নারায়ণগঞ্জের বন্দর উপজেলার ওমর ফারুক (৩৫) মারা গেছেন জানতে পেরেছেন পরিবারের সদস্যরা। বন্দর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান মুকুল জানিয়েছেন, ওমর ফারুক তার শ্যালিকার মেয়ের জামাতা। হামলার পর থেকে সে নিখোঁজ ছিল। শনিবার রাতে তারা নিশ্চিত হয়েছেন ওমর ফারুক মারা গেছেন। তিনি মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।
সেখানে থাকা প্রতিবেশীদের কাছ থেকে ওমর ফারুকের পরিবার এ খবর পেলেও এখনো আনুষ্ঠানিকভাবে সরকারীভাবে ঘোষণা হয়নি।
নিউজিল্যান্ডে থাকা বেশ কয়েকজন বাংলাদেশী প্রবাসী এ বিষয়ে ফেসবুকে স্ট্যাটাসও দিয়েছেন। সেখানে তুলে ধরা ৪ জনের মৃত্যুর তালিকাতে ওমর ফারুকের নাম রয়েছে।
এর আগে শনিবার ১৬ মার্চ বিকেলে এক অনুষ্ঠানে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, ঘটনার পর থেকে আহত হয়ে হাসপাতালে ভর্তি আছেন মুনতাসিম, শেখ হাসান রুবেল, শাহজাদা আক্তার, ওমর ফারুক ও লিপি।
ওমর ফারুকের ভগ্নিপতি সারোয়ার হোসেন জানান, শনিবার সন্ধ্যায় তারা নিউজিল্যান্ড হতে ওমর ফারুকের সঙ্গে থাকা রুমমেট ও অন্যদের কাছ থেকে মৃত্যুর খবর পেয়েছেন।
পরিবারের দাবী, যে মসজিদে হামলার ঘটনা ঘটেছে নিয়মিত শুক্রবার ওই মসজিদে জুমআর নামাজ আদায় করতেন ফারুক। কিন্তু শুক্রবার হামলার পর থেকেই ওমর ফারুকের কোন সন্ধান পাওয়া যাচ্ছে না।
ওমর ফারুক বন্দরের রাজবাড়ি এলাকার মৃত আ. রহমানের ছেলে। সে নিউজিল্যান্ডে একটি কন্সট্রাকশন কোম্পানীতে কাজ করেন। ওমর ফারুকের পাসপোর্ট নাম্বার হলো বিসি-০১৪৪৪১০।
ওমর ফারুকের স্ত্রী সানজিদা জামান নিহা জানান, ফারুকের সঙ্গে ২০১৭ সালের ২৯ ডিসেম্বর তার বিয়ে হয়। বিয়ের কিছুদিন পর সে নিউজিল্যান্ড চলে যায়। পরে গত বছরের ১৬ নভেম্বর ছুটিতে দেশে আসেন। চলতি বছরের ১৮ জানুয়ারি পুনরায় নিউজিল্যান্ড চলে যান। নিহা বর্তমানে ৩ মাসের অন্তঃসত্তা। এক ভাই ও তিনবোনের মধ্যে ওমর ফারুক দ্বিতীয়।
ওমর ফারুকের সাথে সর্বশেষ কথা হয় গত বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১২টা ৫১ মিনিটে (নিউজিল্যান্ড সময় শুক্রবার সকাল ৮টায়)। এর পর থেকে মোবাইল নাম্বার বন্ধ।
নিখোঁজ ওমর ফারুকের ভগ্নিপতি সারোয়ার হোসেন জানান, এ হামলার কথা তার মাকে জানানো হয়নি। বাড়ির লোকজন সকলে উৎকন্ঠার মধ্যে রয়েছে।
বন্দর থানার ওসি রফিকুল ইসলাম বলেন, পরিবারের লোকজন জানিয়েছেন নিউজিল্যান্ডে মসজিদে বন্দুকধারীদের হামলার সময় ওই মসজিদে নামাজ পড়ছিলো ওমর ফারুক।
স্থানীয় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের কাউন্সিলর সুলতান আহমেদ বলেন, ওমর ফারুক আমার আত্মীয়। তার নিখোঁজের সংবাদে পরিবারের শোকের ছায়া নেমে এসেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here