৫ লাখ টাকা পেয়েও প্রকৃত মালিকের খোঁজে থানায় দিলেন ব্যাংক কর্মকর্তা

0
42
৫ লাখ টাকা পেয়েও প্রকৃত মালিকের খোঁজে থানায় দিলেন ব্যাংক কর্মকর্তা

ফতুল্লা প্রতিনিধি :  : নারায়ণগঞ্জে সিএনজি চালিত অটোরিকশায় কয়েক লাখ টাকার ব্যাগ কুড়িয়ে পেয়ে টাকার প্রকৃত মালিককে খোঁজে ফেরত দেওয়ার জন্য পুলিশের কাছে বুঝিয়ে দিয়েছেন সারোয়ার জাহান নামের ব্যাংক কর্মকর্তা। তিনি ইউসিবি ব্যাংক নারায়ণগঞ্জ শাখার জুনিয়র অফিসার। সে নারায়ণগঞ্জ শহরের পাইকপাড়া এলাকার আব্দুল কাদেরের ছেলে।
১১ ফেব্রুয়ারী সোমবার বিকেল ঢাকা-পাগলা-নারায়ণগঞ্জ সড়কের শ্যামপুরের ঢাকা ম্যাচ কারখানার সামনে ওই ঘটনা ঘটে। ব্যাংক কর্মকর্তা সারোয়ার জাহান বলেন, ঢাকায় অফিসের কাজ শেষ করে শ্যামপুরের ঢাকা ম্যাচ এলাকার সামনে থেকে নারায়ণগঞ্জের উদ্দেশ্যে সিএনজি চালিত অটোরিকশায় রওনা দেই। সিএনজিতে উঠতেই সিটের পাশে দেখতে পাই একটি ব্যাগ রাখা আছে। ব্যাগটি খুলে দেখতে পাই অনেকগুলো টাকা ও ছবি সহ পাসপোর্টের একটি ফটোকপি রয়েছে। সিএনজি চালকও জানে না কার তাই ফতুল্লা থানার ওসি মঞ্জুর কাদের কাছে হস্তান্তর করি। যাতে এর প্রকৃত মালিকের কাছে পৌঁছে দিতে পারে।
ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুর কাদের বলেন, এখানে ৪ থেকে ৫ লাখ টাকা ও একটি পাসপোর্টের ফটোকপি আছে। ধারণা করা যাচ্ছে এ টাকার মালিক বিদেশ যাওয়ার জন্য টাকা জমা দিতে কিংবা ব্যাংক থেকে টাকা তুলে নিয়ে যাচ্ছিলেন। মনের ভুলে ব্যাগটি সিএনজিতে ফেলে রেখে চলে যায়। সারোয়ার জাহান মহৎ মানুষ। যে এতো টাকা পেয়েও কোন লোভ না করে প্রকৃত মালিককে পৌঁছে দেওয়ার জন্য পুলিশের কাছে নিয়ে এসেছেন।
তিনি আরো বলেন, টাকাগুলো সিএনজিতে পাওয়া গেছে সেহেতু সিএনজি চালকের নাম ও সারোয়ার জাহানের নাম উল্লেখ করে একটি জিডি করা হয়েছে। ফেসবুক, গণমাধ্যমে প্রচার সহ পাসপোর্টের ঠিকানায় যোগাযোগ করে উপযুক্ত প্রমাণের মাধ্যমে প্রকৃত মালিকের কাছে টাকা ফেরত দেয়ার চেষ্টা চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here