শুক্রবার, জুলাই ১৯, ২০১৯
Home বিবিধ আন্তর্জাতিক ফারুকের জানাজা নিউজিল্যান্ডে সম্পন্ন : দেশে লাশ আসার অপেক্ষা

ফারুকের জানাজা নিউজিল্যান্ডে সম্পন্ন : দেশে লাশ আসার অপেক্ষা

0
72
ফারুকের জানাজা নিউজিল্যান্ডে সম্পন্ন : দেশে লাশ আসার অপেক্ষা

নিউজ নারায়ণগঞ্জ ডট নেট : নিউজিল্যান্ডে সন্ত্রাসী হামলায় নিহত নারায়ণগঞ্জের ওমর ফারুকসহ পাঁচ বাংলাদেশির জানাজা সম্পন্ন হয়েছে। শুক্রবার (২২ মার্চ) নিউ জিল্যান্ডের স্থানীয় সময় সকালে ওমর ফারুকসহ অন্যদের জানাজা অনুষ্ঠিত হয়।

ক্যানবেরাতে বাংলাদেশ মিশনের উপপ্রধান তারেক আহমেদ গণমাধ্যমকে বলেন, ‌‘জানাজায় উল্লেখযোগ্য সংখ্যক বাংলাদেশিসহ প্রচুর মানুষ অংশ নেন। শুধু ক্রাইস্টচার্চ থেকে নয় অন্যান্য শহর থেকেও বাংলাদেশিরা জানাজার জন্য আসেন। ডা. সামাদ ও হুসনে আরা নিউজিল্যান্ডের নাগরিক। তাদের পরিবারের সদস্যরা তাদের মরদেহ সেখানেই দাফনের সিদ্ধান্ত নিয়েছেন। ওমর ফারুকসহ বাকি তিনজনের মরদেহ বর্তমানে ফিউনারেল হোমে আছে।’

ওই তিনজনের মরদেহ দেশে ফেরত পাঠানোর বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘দূতাবাসের পক্ষ থেকে আমরা নো অবজেকশন সার্টিফিকেট দিয়ে দিয়েছি। আশা করছি দ্রুতই তাদের মরদেহ দেশে ফেরত পাঠানো সম্ভব হবে। দেশে যাদের মরদেহ যাবে তাদের মধ্যে জাকারিয়া ভূইয়ার স্ত্রী বর্তমানে নিউ জিল্যান্ডে আছেন এবং মোজাম্মেলের ভাই শনিবার সেখানে পৌঁছাবেন। এছাড়া ওমর ফারুকের স্ত্রী ইতোমধ্যে ভিসা পেয়ে গেছেন এবং সুবিধাজনক সময়ে তিনি এখানে আসবেন।’

উল্লেখ্য, ব্রেন্টন ট্যারান্ট নামক একজন অস্ট্রেলিয়ান গত ১৫ মার্চ ক্রাইস্টচার্চের দুটি মসজিদে স্বয়ংক্রিয় বন্দুক নিয়ে হামলা চালালে ওমর ফারুক নিহত হন। নারায়ণগঞ্জের বন্দর উপজেলার রাজবাড়ি এলাকার বাবা হারা তিন বোনের একমাত্র ভাই ছিল ওমর ফারুক। পরিবারটিকে টিকিয়ে রাখতে ভালো উপার্জনের আশায় ২০১৫ সালে পাড়ি জমান নিউজিল্যান্ডে। সেখানে একটি কনস্ট্রাকশন কোম্পানিতে কাজ করতেন।

২০১৭ সালের ডিসেম্বরে বাড়িতে ছুটিতে আসার পর একই এলাকার সানজিদা জামান নিহার সঙ্গে পারিবারিকভাবে তার বিয়ে হয়। বিয়ের কিছুদিন পর আবার নিউজিল্যান্ড চলে যান ওমর ফারুক। গত ১৬ নভেম্বর ছুটি নিয়ে আবারো দেশে আসেন। কিছুদিন বাড়িতে পরিবারের সঙ্গে কাটিয়ে ১৮ জানুয়ারি নিউজিল্যান্ড ফিরে যান তিনি। স্ত্রী সানজিদা জামান নিহা বর্তমানে ৩ মাসের অন্তঃসত্ত্বা।

google.com, pub-7772264603745293, DIRECT, f08c47fec0942fa0