অসমাপ্ত কাজ সম্পন্নের চ্যালেঞ্জে জুয়েল-মোহসীন পরিষদ

0
42
অসমাপ্ত কাজ সম্পন্নের চ্যালেঞ্জে জুয়েল-মোহসীন পরিষদ

নিজস্ব প্রতিবেদক : জেলা আইনজীবী সমিতির ইতিহাসে দৃষ্টান্ত স্থাপনকারী সভাপতি এড. হাসান ফেরদৌস জুয়েল ও সাধারণ সম্পাদক এড. মোহসীন মিয়া আরেকটি মাইলফলক ছোঁয়ার অপেক্ষায় রয়েছেন। আগামী ২৪ জানুয়ারী অনুষ্ঠিতব্য নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতি নির্বাচনে আওয়ামীলীগ সমর্থীত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের নেতৃত্বে এবারো থাকছেন এই রতœদ্বয়। সেই সাথে নারায়ণগঞ্জ বারের জন্য নেওয়া বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের সফল পরিসমাপ্তির দায়িত্ববোধ এখন তাদের জন্য আরো বেড়ে গেলো কয়েকগুণ। আর সে লক্ষ্যে ধীরে ধীরে সকল আনুষ্ঠানিকতা শেষ করে নির্বাচনে বিজয়ের পথে আত্মবিশ^াসী পথচলার শুরু করলেন এড. হাসান ফেরদৌস জুয়েল ও এড. মোহসীন মিয়া।
সূত্রে প্রকাশ, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতি নির্বাচন প্রতিবছরই গুরুত্বপূর্ণ হয়ে দেখা দেয় নারায়ণগঞ্জের আইনজীবীদের জন্যে। এবার তার গুরুত্ব বৃদ্ধি পেয়েছে আরো অনেকগুণ। কারন বিগত দিনে নারায়ণগঞ্জ বারের নেতৃত্বে থাকা নেতারা যেসকল অঙ্গিকার প্রতিশ্রুতি করেছিলেন তা বাস্তবায়নের উদ্যোগ নেন গত নির্বাচনে বিজয়ী সভাপতি এড. হাসান ফেরদৌস জুয়েল ও সাধারণ সম্পাদক এড. মোহসীন মিয়া। বিশেষ করে নারায়ণগঞ্জ বারের প্রায় ১২০০ আইনজীবীর জন্য কোন আধুনিক বার ভবন না থাকার বিষয়টি উপলব্ধি করে তা নির্মাণের মহান উদ্যোগ গ্রহন করে আলোচনার কেন্দ্রে চলে আসেন এই ডায়নামিক জুটি। বিএনপি পন্থী আইনজীবীদের প্রবল বিরোধীতা স্বত্বেও যে বীর বিক্রমে তারা নির্মাণ কাজের সূচনা করেছিলেন তার তুলনা হয়না।
এদিকে নারায়ণগঞ্জের সাধারণ আইনজীবীদের মতে বারের সার্বিক উন্নয়নের স্বার্থে দলমত নির্বিশেষে জুয়েল-মোহসিনেই আবারো আস্থা রাখতে চাইছেন তারা। বিশেষ করে গত এক বছরে আইনজীবীদের জন্য নেওয়া বিভিন্ন পদক্ষেপ মুগ্ধ করেছে তাদের। আর তাই উন্নয়নের গতিধারা অব্যহত রাখতে এড. হাসান ফেরদৌস জুয়েল ও এড. মোহসীন মিয়াকেই বেছে নিতে চাচ্ছেন তারা। তাছাড়া বিশাল বাজেটে নির্মানাধীণ ডিজিটাল বার ভবনের সুবিধা দলমত নির্বিশেষে সকল আইনজীবীরা ভোগ করবেন। আর শুধুমাত্র নেতৃত্ব বদলের কারনে তা নির্মাণ করতে ব্যর্থ হলে এর দায়ভার সকল আইনজীবীকেই ভোগ করতে হবে এটাও তারা ভালোমতো অনুধাবন করতে পেরেছেন। এর সাথে নারায়ণগঞ্জের আইনজীবীদের দীর্ঘদিনের দাবী দুই কোর্ট একত্রে রাখার বিষয়ে জুয়েল মোহসিনের ভূমিকাও প্রশংসিত হচ্ছে সর্বত্র। বিএনপি পন্থী আইনজীবীদের প্রবল বাঁধার মুখেও যে অবিচল ধৈর্য্য আর প্রবল আত্মবিশ^াসের সাথে পুরানো ভবন ভাঙ্গার কাজ শুরু করেছিলেন তারা, তা নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে।
আর এমতাবস্থায় নারায়ণগঞ্জ বারের ১২০০ আইনজীবীর স্বপ্ন পূরণের সারথী হয়ে এবারের নির্বাচনের মাঠে অবতীর্ণ হয়েছেন এড. হাসান ফেরদৌস জুয়েল ও এড. মোহসীন মিয়া। সকল বাঁধা বিঘœকে জয় করে অভীষ্ঠ লক্ষ্যে পৌছানোর চ্যালেঞ্জ এখন তাদের সামনে। আর সে চ্যালেঞ্জ মোকাবেলায় প্রবল আত্মবিশ^স নিয়েই এগিয়ে চলেছেন নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির স্বপ্নবাজ জুটি।
আওয়ামীলীগ সমর্থীত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সদস্যরা হলেন সভাপতি প্রার্থী এড. হাসান ফেরদৌস জুয়েল, সিনিয়র সহ সভাপতি প্রার্থী এড. আলী আহমদ ভূইয়া, সহ সভাপতি প্রার্থী এড. বিদ্যুত কুমার সাহা, সাধারণ সম্পাদক প্রার্থী এড. মোহসীন মিয়া, যুগ্ম সম্পাদক এড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ প্রার্থী এড. আ: রউফ মোল্লা, আপ্যায়ণ সম্পাদক প্রার্থী এড. মো: মনিরুজ্জামান কাজল, লাইব্রেরী সম্পাদক প্রার্থী এড. সুবাস বিশ^াস, ক্রীড়া সম্পাদক প্রার্থী এড. মাসুদ রানা, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক প্রার্থী এড. সাজ্জাদুল হক সুমন, সমাজ সেবা সম্পাদক প্রার্থী এড. রাশেদ ভূইয়া, আইন ও মানবাধীকার সম্পাদক প্রার্থী এড. স্বপন ভূইয়া, কার্যকরী সদস্য প্রার্থী এড. আনোয়ার হোসেন ভূইয়া, এড. নুসরাত জাহান তানিয়া, মো: মশিউর রহমান, এড. আ: মান্নান ও এড. হাসিবুল হাসান রনি।