কমান্ডার সিরাজুল ইসলামের ৭তম মৃত্যুবার্ষিকীতে নানা আয়োজন

0
32
কমান্ডার সিরাজুল ইসলামের ৭তম মৃত্যুবার্ষিকীতে নানা আয়োজন

নিউজ নারায়ণগঞ্জ ডট নেট : জেলা বিএনপির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও নারায়ণগঞ্জ-৪ আসনের সাবেক সদস্য মুক্তিযোদ্ধা কমান্ডার সিরাজুল ইসলামের ৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে পরিবারের পক্ষ থেকে মিলাদ ও দোয়ার আয়োজন কারা হয়েছে।
আজ শনিবার (২৩ মার্চ) মৃত্যু বার্ষিকী উপলক্ষে তার পরিবারের পক্ষ থেকে বিভিন্ন মসজিদ ও মাদ্রাসায় কোরআন খতম দোয়া এবং মিলাদের আয়োজন করা হয়।
উল্লেখ্য ১৯৭১ সালে যুদ্ধকালিন সময় কমান্ডার সিরাজুল ইসলাম এর নেতৃত্বে মাসদাইর সিটি কর্পোরেশনের সামনে পাকহানাদার বাহিনীদেরকে প্রতিহত করেন।
এছাড়াও ৬০ থেকে ৭০ দর্শকে বৃহত্তর ঢাকা জেলা ছাত্রলীগের সভাপতি পরে জাসদ রাজনীতিতে যুক্ত হন। পরবর্তীতে ১৯৭৭ সালে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের তাকে বিএনপিতে যোগদান করান। তিনি কেন্দ্রীয় যুবদলের প্রতিষ্ঠাতা সদস্য ও প্রথম যুগ্ম-সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। স্বৈরাচার এরশাদ আন্দোলনে তিনি অগ্রনী ভূমিকা পালন করেন।
এছাড়াও নারায়ণগঞ্জ জেলা বিএনপির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক হিসেবে ২০০০ পর্যন্ত দায়িত্ব পালন করেন। ১৯৯১ সালে নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন। সে সময় রাস্তাঘাট, স্কুল কলেজ, মাদ্রাসা উন্নয়নে বিশেষ ভূমিকা রাখেন।