দুই রত্নগর্ভা মাকে সম্মাননা প্রদান

0
75
দুই রত্নগর্ভা মাকে সম্মাননা প্রদান

নিউজ নারায়ণগঞ্জ ডট নেট :  নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, ব্যক্তি জীবন ও সমাজে মায়ের মর্যাদা সমুন্নত রাখতে হবে। মা আমার জীবনে সব অনুপ্রেরনার উৎস।
গতকাল রোববার বিশ্ব মা দিবসে নারায়ণগঞ্জের হলি উইলস স্কুল প্রবর্তিত ‘রত্নগর্ভা মা’ সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। সিটি কর্পোরেশন কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে মেয়র আইভী জালকুড়ি গ্রামের মুক্তিযোদ্ধা আয়েত আলীর স্ত্রী কলেজ শিক্ষিকা নাজমা বেগম এবং গোদনাইল গ্রামের মুক্তিযোদ্ধা মোহর আলীর স্ত্রী উম্মে সালমার হাতে ‘রতœগর্ভা মা’ সম্মাননা ক্রেষ্ট ও মানপত্র তুলে দেন। অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার শাহজাহান ভূইয়া জুলহাস এবং ৮ নংওয়ার্ড কাউন্সিলর রুহুল আমিন মোল্লা। এসময় মুক্তিযোদ্ধা,এলাকার বিশিষ্ট ব্যক্তি ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন। হলি উইলস স্কুল গত ৫ বছর ধরে প্রতি বছর মা দিবসে ‘রতœগর্ভা মা ’ সম্মাননা প্রদান করে আসছে।

দুই রত্নগর্ভা মাকে সম্মাননা প্রদান
ডা. সেলিনা হায়াৎ আইভী বলেন, একজন মা তার জীবনের সব সুখ-স্বাচ্ছন্দ বিসর্জন দিয়ে সন্তানকে মানুষের মতো মানুষ হিসেবে গড়ে তোলেন। কিন্তু আমাদের মধ্যে অনেকেই সেই মাকে যথার্থ মর্যাদা দেন না। আমাদের এমন মানসিকতা পরিবর্তন করে মাকে উপযুক্ত মর্যাদা যেমন দিতে হবে তেমনি বড় হয়ে মায়ের সুখ-দু:খের সাথী হতে হবে। ডাঃ আইভী আরো বলেন, আমি এখনও বাড়ি থেকে বের হওয়ার সময় মা কে সালাম করে বের হই। মা‘র সাথে দেখা না করে বের হলে মনে সারাদিন সংকোচ দ্বিধা লাগে, কি যেন বিপদ আসে,অমঙ্গল আসে। এখনও মা আমাকে ভীষন যতœ করেন। তিনি আক্ষেপ করে বলেন, এখনকার বাবা মায়েরা ছেলেমেয়েদের শিক্ষিত করে তুলছে ঠিকই কিন্তু সেই সন্তানরাই তাদের বাবা মাকে বৃদ্ধাশ্রমে পাঠাচ্ছে। এই সমাজে আমরা দিন দিন স্বার্থপর ও আত্মকেন্দ্রীক হয়ে যাচ্ছি। আমাদের সন্তানদের শুধু একাডেমীক শিক্ষায় শিক্ষিত করে তুললেই হবেনা। তাদের ভালো মানুষ হিসাবে গড়ে তুলতে হবে।#