সুমাইয়া চাইনিজ’র দখলে থাকা ফুটপাত উদ্ধার করল পুলিশ

0
40
সুমাইয়া চাইনিজ’র দখলে থাকা ফুটপাত উদ্ধার করল পুলিশ

স্টাফ রিপোর্টার: নগরীর চাষাঢ়া বাগে জান্নাত মসজিদ সংলগ্ন সুমাইয়া রেস্টুরেন্ট এন্ড চাইনিজ এর দখলে থাকা বিশাল ফুটপাত উচ্ছেদ করছে পুলিশ। বুধবার (১৫ মে) বিকেলে নারায়ণগঞ্জ ট্রাফিক ইনচার্জ মো. শরুফুদ্দিনের নেতৃত্বে এ অভিযানে অংশ নেয় সদর থানা পুলিশের একটি টিম। এ অভিযানটি শহরের চাষাড়া ল্যাব এইড ডায়াগনিস্টিকের থেকে শুরু করে রামকৃষ্ণ মিশন পর্যন্ত সড়কের পাশে ফুটপাত দখল করে রাখা বিভিন্ন অবৈধ স্থাপনা সরিয়ে দেয়া হয়।
এসময় পুলিশ দেখতে পায় ফুটপাতের বিশাল একটি জায়গা দখল করে সুমাইয়া রেস্টুরেন্ট এন্ড চাইনিজ কর্তৃপক্ষ বাঁশ দিয়ে সামিয়ানা ও প্যান্ডেল টাঙিয়ে ইফতারের পসরা সাজিয়ে পথচারীদের ভোগান্তির সৃষ্টি করছে। বিশেষ কায়দায় ফুলের টপ দিয়েও দখল করা হয়েছে পথচারীদের ব্যবহারের ফুটপাত। ফলে পাশে থাকা মসজিদের মুসল্লিসহ এই পথে চলাচলকারী সাধারণ মানুষের অনেক সমস্যা হত। এ উচ্ছেদের সময় ফুটপাতটি উদ্ধার করায় সাধারণ মানুষের মধ্যে ব্যপক স্বস্তি দেখা গিয়েছে, করেছেন অনেকে প্রশংসাও।
এ বিষয়ে নারায়ণগঞ্জ ট্রাফিক ইনচার্জ মো. শরুফুদ্দিন জানায়, জনসাধারণের যেন কোন সমস্যা না হয় এজন্য জেলা পুলিশ সুপারের কঠোর নির্দেশনা রয়েছে। তাই জনস্বার্থে এটা আমাদের নিয়মিত অভিযান ছিল। তাছাড়া যানজট নিরসনে আমরা দিন রাত কাজ করে যাচ্ছি। বিকেলে সড়কের পাশে ফুটপাতগুলোতে বেশ কিছু দোকনীকে দেখা যায় তারা সামিয়ানা টাঙ্গিয়ে রেখেছে।
এছাড়াও সুগন্ধা, এটেঁল মাটি, সুমাইয়া সহ বেশ কিছু হোটেলের মালিকরা দোকানের সামনে ফুটপাত জুড়ে ইফতার সামগ্রী সাজিয়ে রেখেছে। যার জন্য সাধারণ মানুষ ফুটপাত ছেড়ে সড়কে চলাচল করছে। এতে করে পথচারীদেরও চলাচলে সমস্যা হচ্ছে তাই ফুটপাতে যেন তারা এভাবে ব্যবসা না করে তাই সরিয়ে দেয়া হয়।