হকারদের দখলে কেন্দ্রীয় শহীদ মিনার

0
32
হকারদের দখলে কেন্দ্রীয় শহীদ মিনার

শহর প্রতিনিধি : শহীদদের সম্মানে নির্মিত নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া শহীদ মিনার এখন হকারদের দখলে। জেলা প্রশাসন ও নাসিক কর্মকর্তাদের বৃদ্ধাঙ্গুল দেখিয়ে প্রকাশ্যে বিভিন্ন দোকান বসিয়ে নিরাপত্তাহীনতায় রয়েছে শহীদ মিনার। ইতোমধ্যে শহীদ মিনার ঘিরে চা দোকানগুলো কয়েকবার ট্রাফিক ও নাসিক উচ্ছেদ চালালো পরে আবারো দোকান বসিয়ে ব্যবসা চালিয়ে যাচ্ছে হকাররা। এখান থেকে মোটা অংকের বখড়া নিয়ে যাচ্ছে কতিপয় রাজনীতি নেতারা।
জানা যায়, নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারের বাহিরের চারিদিক ঘিরে হকার বসিয়ে ব্যবসা চালিয়ে ছিল ক্ষমতাসীন ও এক অসাধু চক্র নেতারা। পরে নাসিক ও পুলিশের যৌথ উদ্যোগে সেই দোকানগুলো উ”চ্ছেদ চালিয়ে শহীদ মিনার নিরাপত্তাহীনতায় থেকে মুক্ত করা হয়। কিন্তু পবিত্র মাহে রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে শহীদ মিনার ঘিরে ও চত্বরের ভিতরে প্রকাশ্যে দোকান বসিয়ে হকাররা ব্যবসা চালিয়েছে। ইতিমধ্যে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন থেকে বিভিন্ন হামলা হওয়ার আশংকা প্রকাশ করা হলো, কেন্দ্রীয় এই শহীদ মিনারে এভাবে নিরাপত্তাহীনতায় রাখার প্রশ্ন তুলেছে শহরবাসী।
এ ব্যাপারে নারায়ণগঞ্জ সদর মডেল থানা অফিসার ইনচার্জ মোঃ কামরুল ইসলাম জানান, শহীদ মিনারের চারিদিক হকার বসিয়ে ব্যবসা করে যাচ্ছে। সেখানে কয়েক দফা উচ্ছেদ চালানো হলেও পুনরায় হকার বসিয়ে ফুটপাত দখলে রাখছে। কিন্তু শহীদ মিনারে চত্বরে দোকান বসিয়ে ব্যবসা হচ্ছে, এমন ঘটনা আমার জানা নেই। এভাবে কেন্দ্রীয় শহীদ মিনারে ভিতরে হকার বসানো কোন নিয়ম নেই। এ ব্যাপারে তদন্ত করে ব্যবস্থা নেয়া হচ্ছে।