সদর থানার পরিদর্শক, ডিবির আলমগীরসহ ১০ পুলিশ ক্লোজড

0
42
সদর থানার পরিদর্শক, ডিবির আলমগীরসহ ১০ পুলিশ ক্লোজড

স্টাফ রিপোর্টার : কর্তব্যে অবহেলার অভিযোগে নারায়ণগঞ্জে একজন ইন্সপেক্টর (পরিদর্শক)সহ ১০ পুলিশ সদস্যকে ক্লোজড করা হয়েছে। ২৪ জুন সোমবার রাতে জেলা পুলিশ এ আদেশ দিয়েছেন বলে জানা গেছে।

জেলা পুলিশের সূত্র জানিয়েছেন, কর্তব্যে অবহেলার কারণে জেলা পুলিশ সুপার হারুন অর রশীদের নির্দেশে ১০ পুলিশ সদস্যকে জেলা পুলিশ লাইননে সংযুক্ত করা হয়েছে।

তারা হলেন সদর মডেল থানার পরিদর্শক জয়নাল আবেদীন, জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) এর এসআই আলমগীর, এসআই মাহফুজ, কনস্টেবল রুহুল আমিন, আসাদুজ্জামান, মাসুদ রানা এবং পুলিশ লাইনস এর এএসআই ইছা তালুকদার, এএসআই রাসেল মিয়া, নায়েক সূর্য মিয়া, কন্সটেবল রাশেদ মিয়া।

সূত্র জানান, ২৪ জুন জেলা পুলিশ লাইনস এ কন্সটেবল নিয়োগ পরীক্ষা চলছে। সেখানে ডিউটিতে অবহেলার অভিযোগে তাদের বিরুদ্ধে এই শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়েছে। এদিকে জেলা গোয়েন্দা পুলিশের এসআই আলমগীর ক্লোজ হওয়ার বিষয়টি নিয়ে মঙ্গলবার দিনভর পুলিশ প্রশাসনের অনেকেই ছিলেন আলোচনায় মুখর।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন পুলিশ কর্মকর্তা জানান, এস আই আলমগীর নিজেকে সব সময় পুলিশ সুপারের কাছের লোক পরিচয় দিয়ে থাকে। কিন্তু দায়িত্বে অবহেলার কারণে আলমগীরকেও ছাড় দেননি পুলিশ সুপার।

অপরদিকে ক্লোজড হওয়ার বিষয়টি নিয়ে জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা কেউই মুখ খোলেননি।

এ ব্যাপারে জেলার অতিরিক্ত পুলিশ সুপার প্রশাসন (পুলিশ সুপার পদোন্নতিপ্রাপ্ত) মনিরুল ইসলামকে ফোন করলে তিনি বিষয়টি জানেননা বলে জানান। জেলা গোয়েন্দা পুলিশের এএসপি সুভাস চন্দ্র সাহাকে ফোন করলে তিনি বলেন বিষয়টি জেনে বলবেন।

জেলা পুলিশের বিশেষ শাখা (ডিএসবি)’র ডিআইও-২ ও জেলা পুলিশের প্রেস উইং সাজ্জাদ রুমন গণমাধ্যমকে ক্লোজড হওয়ার ঘটনাটির সত্যতা নিশ্চিত করেছেন। তবে এর বেশী তিনি কিছু জানাতে রাজী হয়নি।